র‌্যামবো ত্রিপুরা, থানচি প্রতিনিধি: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) বান্দরবান পার্বত্য জেলা থানচি উপজেলা শাখার দীর্ঘ ৩৪বছর রাজনৈতিক জীবন অবসান ঘটিয়ে উপজেলা বিএনপি কমিটি সহ-সভাপতি পদ থেকে অব্যাহতি নিলেন ক্যসাউ মারমা। তিনি দীর্ঘ ৩৪বছর রাজনৈতিক জীবনে উপজেলা ও জেলা পর্যায়ে দলের হয়ে আতœত্যাগ, পরিশ্রম, মেধা ও গুরুত্বপূর্ন সময় ব্যয় করে মনে-প্রাণে দলের জন্য কাজ করে আসছিলেন। তিনি দলে থাকার কালে পাহাড়ী-বাঙ্গালী সবার প্রিয় নেতা ও আস্থাভাজন ছিলেন।

            একান্ত সাক্ষাৎকারে থানচি উপজেলা বিএনপি কমিটি সহ-সভাপতি ক্যসাউ মারমা, জাতীয় দৈনিক আমার সংবাদ পত্রিকার উপজেলা প্রতিনিধিকে বলেন, আমি ১৯৮২ খ্রিঃ সালে থানচি উপজেলা ৪নং বলিপাড়া ইউনিয়নের তখনকার ৩নং ওয়ার্ডের প্রথম জনগনের প্রত্যক্ষ ভোটে মেম্বার নির্বাচীত হয়। ৫বছর পর ১৯৮৭ সালে প্রথম আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র সাথে যোগাযোগ হয়, পরবর্তীতে বিএনপিতে সক্রীয় ভাবে দলের যোগদান করি।এরপর টানা তৃতীয় মেয়াদে ১৫বছর যাবৎ জনগনের ভালবাসায় নির্বাচীত মেম্বার ছিলাম। মেম্বার অবস্থায় মেয়াদের শেষ দু’বছর ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বভার পায়। পরে  ২০০১ খ্রিঃ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আবারও জনগনের বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচীত হলাম। সেই সময় তত্বাবধায়ক সরকার আমলসহ টানা ৯বছর চেয়ারম্যানের দায়িত্ব পালন করার সুযোগ হয় আমার। ঐ সময় আমি থানচি উপজেলায় সরকারী ভাবে বেস্ট অব চেয়ারম্যান উপাধি পেয়ে শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচীত হয়। দীর্ঘ ৩৪বছর রাজনৈতিক জীবন কাটানো পর সিদ্ধান্ত নিলাম দল থেকে অব্যাহতি নিব। তাই গত ৩০ অক্টোবর’ ২০২১ খ্রিঃ তারিখ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে অব্যাহতি নিয়ে অবসর গ্রহন করলাম। অব্যাহতি নেওয়ার কারন জানতে চাইলে তিনি বলেন, আমার বয়স হয়েছে, বর্তমানে আমার বয়স ৬৪বছর। এখন আমি ধর্মীয় ও সামাজিক অন্যান্য উন্নয়ন মূলক কাজের সাথে সম্পৃত্ততা রেখে বাকী জীবন কাটিয়ে দিতে চায়। এলাকার সবার কাছে আমি দোয়া-আর্শীবাদ কামনা করছি।

            এই নিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি উপজেলা কমিটি সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান খামলাই ম্রো বলেন, গত ৩০ অক্টোবর উপজেলা বিএনপি কমিটি সহ-সভাপতি ক্যসাউ মারমা তিনি আমার কাছে দল থেকে অব্যাহতি চেয়ে অব্যাহতি পত্র জমা দিয়েছেন। অব্যাহতি পত্র গ্রহন করা হয়েছে। এই নিয়ে এই মূর্হুতে আমি বেশী কিছু বলতে পারব না, পরবর্তীতে দল সিদ্ধান্ত গ্রহন করবে।

খবরটি 416 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen