স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানের রুমায় ব্যাংক ডাকাতি, টাকা ও অস্ত্র লুট এবং ব্যাংকের ম্যানেজার অপহরণের ঘটনায় সেনাবাহিনীর যৌথ অভিযান অব্যহত রয়েছে। এ যৌথ অভিযানে আরও দুই নারীসহ ৭ জন কেএনএফ সন্ত্রাসী আটক করা হয়। রোববার (১৪ এপ্রিল) দুপুরে বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদেরকে হাজির করা হলে বিচারক এ এস এম এমরান কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন। বান্দরবান কারাগারে পাঠানো হয় রুমার রেমাক্রি প্রাংশা ইউনিয়নের বাসিন্দা লাল রৌবত বম প্রকাশ আপেল (২৭), বান্দরবান সদরের কুহালং ইউনিয়নের লাল লম খার বম প্রকাশ আলম (৩১), রুমার পাইন্দু ইউনিয়নের মিথুসেল বম প্রকাশ আমং (২৫) ও বান্দরবান সদরের লাল রুয়াত লিয়ান বম (৩৮)। এর আগে সেনাবাহিনীর যৌথ অভিযানে জেলা শহরের লাল ব্রিজ এলাকা থেকে তাদের কেএনএফ সন্ত্রাসী সন্দেহে আটক করা হয়েছিল। অপর দিকে বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুরে বান্দরবান চীফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদেরকে হাজির করা হলে বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছেন কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন। বান্দরবান কারাগারে পাঠানো হয় রুমা সদর ইউপির ৩ নম্বর ওয়ার্ড ইডেন পাড়া এলাকার লাল চেও বমের মেয়ে লাল রিন ত্লোয়াং বম (২০), ঙুনদাং বমের ছেলে ভান নুয়াম থাং বম (৩৭), লাল মুয়ান বমের ছেলে ভান লাল থাং বম (৪৫)।

            আদালত সূত্রে জানা গেছে, বান্দরবানের কতৃক রুমা, থানছিতে ব্যাংক ডাকাতি ঘটনায় বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ ও ২০০৯ সালের সন্ত্রাস বিরোধী আইনের বিভিন্ন ধারায় ৮ টি মামলা করা হয়েছে। এ পর্যন্ত সেনাবাহিনীর যৌথ অভিযানে কেএনএফ সহযোগী লাল লিয়ান সিয়াম বম ও কেএনএফ কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয় চেওসিম বমসহ ২০ জন মহিলা ও ৩৮ জন পুরুষসহ মোট ৬২ জনকে এপর্যন্ত গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

            গত মঙ্গলবার (০২ এপ্রিল) রাত ৯ টায় বান্দরবানের রুমা উপজেলায় রুমা সোনালী ব্যাংক ডাকাতি করে কেএনএফ সশস্ত্র সন্ত্রাসীরা। এ সময় লুট করে ১ কোটি ৫৯ লক্ষ টাকা। এ ঘটনায় ছিনিয়ে নিয়ে যায় আনসার ও পুলিশের ১৪ টি অস্ত্র। অপহরণ করে ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে। এর পরের দিন বুধবার (০৩ এপ্রিল) দুপুর ১২:৩০ টা সময় বান্দরবানে থানছি উপজেলায় ব্যাংক ডাকাতি করে কেএনএফ সন্ত্রাসীরা। সোনালী ও কৃষি ব্যাংকে হামলা চালিয়ে লুটপাট করে অনুমানিক ১৭ লক্ষ ৪৫ হাজার টাকা। এর পরের দিন বৃহস্পতিবার (০৪ এপ্রিল) সকালে বান্দরবানে থানচি উপজেলায় আলীকদমের ২৬ কিলো মিটার এলাকায় সামরিক চৌকিতে হামলা করে কেএনএফ সশস্ত্র সন্ত্রাসীরা। সামরিক চৌকিতে কেএনএফ সশস্ত্র সন্ত্রাসীদের হামলা করার বিষয়টি নিশ্চিত করে নিরাপত্তা বাহিনী। এর পরের দিন শুক্রবার (০৫ এপ্রিল) রাতে থানছি উপজেলায় থানছি থানায় হামলা করে কেএনএফ সশস্ত্র সন্ত্রাসীরা। এ হামলা ঘটনায় কয়েক ঘন্টা যুদ্ধ করে নিরাপদে পালিয়ে যায় কেএনএফ সশস্ত্র সন্ত্রাসীরা।

খবরটি 407 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen