স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানে মহামারি করোনা রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন সময়ে কর্ম হারিয়ে অসহায় ও দুস্থ পরিবারের মধ্যে খাদ্য সহায়তা দেয় সেনাবাহিনী। বৃহস্পতিবার (৮ জুলাই) স্বাস্থ্যবিধি মেনে দুপুরে জেলা স্টেডিয়ামের জিমনেসিয়াম হলে শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এ সময় ত্রাণে দেওয়া হয় চাল, ডাল, তেল, আলু, পেয়াঁজ, লবন, চিনিসহ বিভিন্ন খাদ্যসামগ্রী। খাদ্যসামগ্রী বিতরণ সময় উপস্থিত ছিলেন বান্দরবান সেনা জোনের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আখতার উস সামাদ রাফি, ক্যাপ্টেন ফারহান ইসরাক চৌধুরীসহ জোন স্টাফ অফিসার এবং অন্যান্য কর্মকর্তারা।

            সেনাবহিনীর কর্মকর্তারা জানান, গত ০১ জুলাই থেকে মহামারি করোনার তৃতীয় ঢেউ মোকাবিলায় সারাদেশে কঠোর লকডাউন ঘোষণা করা হয়। এর পরিপ্রেক্ষিতে বেসামরিক প্রশাসনকে সহায়তার পাশাপাশি নিজেদের বরাদ্দকৃত রেশন থেকে কর্মহীন ও দুস্থ মানুষদের মধ্যে খাদ্যসামগ্রী দেওয়া অব্যাহত রেখেছে বাংলাদেশ সেনাবাহিনী।

            বান্দরবান সেনা জোনের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আখতার উস সামাদ রাফি বলেন, বর্তমান করোনা পরিস্থিতি আমরা কর্মহীন পরিবারকে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে নিরাপদ শারীরিক দূরত্ব নিশ্চিত করে মানবিক সহযোগিতা করে যাচ্ছি। তাই ধারাবাহিকতায় এই বিশেষ মানবিক সহায়তা কর্মসূচি। তিনি আরও বলেন, আমাদের নিজেদের বরাদ্দকৃত রেশন থেকে এবং নিজস্ব ব্যবস্থাপনায় সংগ্রহকৃত খাদ্যসামগ্রী কর্মহীন মানুষদের মধ্যে দেওয়া হচ্ছে। এ ধরনের কার্যক্রম ভবিষ্যতে অব্যাহত থাকবে।

খবরটি 780 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen