খাগড়াছড়ি জেলা প্রতিনিধি: সারাদেশে অনুষ্ঠিত হছ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। খাগড়াছড়ি পার্বত্য জেলার ২৯৮ নং আসনে ৪ প্রার্থীকে প্রতীক বরাদ্দ দিয়েছেন জেলা রির্টারিং অফিসার ও জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান। সোমবার (১৮ ডিসেম্বর) সকালে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের হাতে প্রতীক তুলে দিয়েছেন। প্রতীক বরাদ্দ সময় রির্টারিং অফিসার ও জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান প্রার্থীদের নির্বাচনী আচরণ বিধি মেনে চলার ও শান্তিপূর্ণ নির্বাচন করার সকল প্রার্থীর প্রতি আহবান জানান।

            আওয়ামী লীগের দলীয় প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা প্রতীক বরাদ্ধ পেলেন নৌকা, জাতীয় পার্টির দলীয় প্রার্থী মিথিলা রোয়াজা প্রতীক লাঙ্গল, তৃণমূল বিএনপির প্রার্থী উশৈপ্রু মারমা প্রতীক সোনালি আঁশ ও ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মো: মোস্তফাকে প্রতীক আম। প্রতীক বরাদ্ধ পাওয়ার পর ১৮ ডিসেম্বর থেকে আগামী ২০২৪ সালের ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত নির্বাচনী প্রচার প্রচারণা চলবে।

            গত ১৭ ডিসেম্বরে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছে জাকের পার্টির মোহাম্মদ হোসেন। তার হঠাৎ প্রার্থীতা প্রত্যাহারের ফলে ভোটের মাঠে ৪ প্রার্থীর ভোটের লড়াই হবে।

            দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি পার্বত্য জেলার ২৯৮ নং সংসদীয় আসনে মোট ভোটার ৫ লাখ ১৫ হাজার ৩৪৬ জন। তার মধ্যে নারী ভোটার ২ লাখ ৫৩ হাজার ২৮৫ জন ও পুরুষ ভোটার ২ লাখ ৬২ হাজার ৬১ জন ভোটার রয়েছে।

            সিইসির ঘোষিত তফশিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর। রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। রিটার্নিং অফিসাররা প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে আগামী ২০২৪ সালের ৫ জানুয়ারি সকাল ৮ টা পর্যন্ত। আগামী ৭ জানুয়ারি রবিবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

খবরটি 444 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen