রেমবো ত্রিপুরা, থানচি প্রতিনিধি: সারাদেশের ন্যায় বান্দরবানের থানচিতে মহান বিজয় দিবস উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় ও ভাবগাম্ভীর্য পরিবেশে পালন করা হয়। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং সকল বীর মুক্তিযোদ্ধা ও মহান মুক্তিযুদ্ধে আত্নদানকারী ত্রিশ লক্ষ বীর শহীদ ও দুই লাখ মা-বোন যারা তাদের সভ্রম বিসর্জন দিয়েছেন এবং সকল বীর মুক্তিযোদ্ধা প্রতি গভীর শ্রদ্ধা সাথে শ্রদ্ধাঞ্জলী জানানো হয়। শনিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে একত্রিশবার তোপধ্বনি পর জতিীয় পতাকা উত্তোলনের মধ্যে বিজয় দিবসের বিভিন্ন কর্মসুচি পালন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানচি থানা, প্রেসক্লাব, আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও অন্যান্য ব্যাক্তিবর্গ কর্তৃক বীর শহীদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়। থানচি কলেজ মাঠে পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, স্কাউটস এবং শিক্ষা প্রতিষ্ঠান ও শিশু-কিশোর সংগঠনের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বর্ণাঢ্য কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করা হয়। এরপর একই মাঠে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

            এ দিবসটি উপলক্ষে জাতীয় ও জেলার কর্মসুচির সাথে সামঞ্জস্য রেখে উপজেলায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের আদর্শ, চেতনা ধারণ ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার এবং বিজয় দিবসে তাৎপর্য আলোচনা করা হয়। বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়। বিকাল ৩ টায় উপজেলা প্রশাসন বনাম উপজেলা পরিষদ মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচ ও সন্ধ্যায় মাল্টিমিডিয়া পারপাসে শিশু-কিশোর ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

            থানচি উপজেলা পরিষদ মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মামুন। প্রধান অতিথি উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিউটিভ মেজিস্ট্রেট সেটু কুমার বড়ুয়া, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, থানচি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জসিম উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ ওয়াহিদুজ্জামান মুরাদ, উপজেলা প্রকৌশলী মোঃ ইমদাদুল হক ও উপজেলা প্রাথমিক শিক্ষা সহকারী অফিসার মোঃ মিজাম উদ্দিন প্রমুখ। এছাড়া উপজেলা বিভিন্ন দপ্তরে সরকারি বেসরকারি কর্মকর্তা কর্মচারী, সাংবাদিক, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

খবরটি 400 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen