পার্বত্য চট্টগ্রাম ডেস্ক: রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। এ সম্মেলন মধ্যে লক্ষ্যে কন্ যায় রাজনৈতিক অঙ্গনে পরিবর্তনের উত্তাপ। মঙ্গলবার (২৪ মে ২০২২) সুদীর্ঘ ১০ বছর পর এ সম্মেলন হচ্ছে। সম্মেলন ঘিরে জেলার ১০টি উপজেলা ও ২টি পৌরসভার কাউন্সিলারদের মধ্যে উৎসবের আমেজ দেখা যায়। গত ২০১৯ সালের ২৫ নবেম্বর একবার এই সম্মেলনের তারিখ নির্ধারিত হলে সম্মেলনের ২/৩দিন আগে অজ্ঞাত কারণে সেবার সম্মেলন স্থগিত হয়েছিল। এবারের সম্মেলনের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়ে গেছে সম্মেলন প্রস্তুতি কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে।

            এদিকে সম্মেলন নিয়ে পুরো জেলা জুড়ে চলছে নানান কল্পনা-জল্পনা ও আলোচনা-সমালোচনা। কাদের হাতে যাচ্ছে জেলা আওয়ামী লীগের পরবর্তী নেতৃত্ব। মাঠে আলোচনার তুঙ্গে জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি সাংসদ দীপংকর তালুকদার এবং তার প্রতিদ্বন্দ্বি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নিখিল কুমার চাকমা।

            অন্যদিকে সাধারণ সম্পাদক পদে জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য হাজী মো. মুছা মাতব্বর এবং তার প্রতিদ্বন্দ্বি পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য ও বর্তমান জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো. কামাল উদ্দিন। এ সম্মেলনে আলোচনার এ চার প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবে ২৪৬ কাউন্সিলর আগামীদিনের কান্ডারী নৌকার মাঝি নির্বাচিত করবেন।

            এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবাদুল কাদের এমপি। এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাসান মাহমুদ এমপি, কেন্দ্রীয় কমিটির অপর যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ, দলের সিনিয়র নেতা ও প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহামুদ এমপি প্রমুখ।

খবরটি 593 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen