স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানে রুমা উপজেলায় কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সন্ত্রাসীদের ব্যাংক ডাকাতি ও সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে সফর করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার (৬ এপ্রিল) সকালে রুমায় পরিদর্শন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। রুমায় পৌছার পর উপজেলা পরিষদ এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা, আনসার ব্যারেক, সোনালী ব্যাংক ও মসজিদ পরিদর্শন করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে কথা বলেন। রুমায় সফরে এসে সন্ত্রাসী সংগঠন কেএনএফ বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালনার ঘোষণা দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। এ দিন দুপুরে তিনি বান্দরবান সার্কিট হাউসে জেলার শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

            এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামল বলেন, বান্দরবান এক সময় খুব শান্তিপ্রিয় ছিল। কিন্তু সম্প্রতি সশস্ত্র সন্ত্রাসীরা ব্যাংক ডাকাতির মত বড় ধরনের সন্ত্রাসী কার্যক্রম শুরু করছে। এ সন্ত্রাসী গোষ্ঠী বিভিন্ন জায়গায় বেশ কয়েকবার সন্ত্রাসী কার্যক্রম করে আসছে। এ বারের ঘটনায় কঠোর অবস্থানে যাবে সরকার। এ সন্ত্রাসী কার্যক্রম পিছনে কোন ইন্দন আছে কিনা বের করা হবে। ব্যাংক ডাকাতি এ ঘটনায় কোন ধরনের দায়িত্ব পালনে কোন ঘাটতি ও গাফিলতি ছিল কিনা তা খতিয়ে দেখে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। সন্ত্রাসীদের দমনে সেনাবাহিনীর নেতৃত্বে একটি কম্বিং অপারেশন শুরু হতে পারে। এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন সেনাপ্রধান।

             এ সময় পার্বত্য বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি, পার্বত্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, ডিজিএফআই ডিজি ও আনসার প্রধান, জেলা প্রশাসক শাহ মুজাহিদ উদ্দিন ও পুলিশ সুপার সৈকত শাহীন উপস্থিত ছিলেন।

খবরটি 398 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen