রেমবো ত্রিপুরা, থানচি প্রতিনিধি:বান্দরবানের থানচিতে ভ্রমণেবে আসা পর্যটকদের কাছে কেএনএফ সন্ত্রাসীরা নগদ টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটেছে। সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে পর্যটকরা থানচি বাজার বিজিবি পোষ্টে এসে এ অভিযোগ করেছেন।

            এ বিষয়ে টুরিষ্ট গাইড ও পর্যটকরা জানান, থুইসা পাড়া হতে একজন স্থানীয় গাইড পর্যটকদের ভেলাখুম নিয়ে গেলে এ সময় পাহাড় হতে ৭ জন অস্ত্রধারী সন্ত্রাসী এসে তাদেরকে জিম্মি করে। তারপর তাদের সাথে থাকা টাকা, মোবাইল, ঘড়ি দিতে বলে। না দিলে তাদেরকে গুলি করবে বলে ভয় দেখায় সন্ত্রাসীরা। সশস্ত্র সন্ত্রাসীরা কেএনএফ এর মনোগ্রাম সম্বলিত ছাপা পোশাক পড়া ছিল ভুক্তভোগি পর্যটকরা জানায়। তবে সন্ত্রাসী দলটি নিজেদেরকে আরাকান আর্মি পরিচয় দিয়েছে।

            স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৫ ফেব্রুয়ারী থানচি এলাকায় থুইসা পাড়া রাজু খিয়াং কটেজ হতে ২২ জন পর্যটক মধ্যে ১৮ জন পুরুষ ও ৪ জন মহিলা আমিয়াখুম হতে বেলাখুমে যান। ভেলাখুম নামক স্থানে ৭ জন অজ্ঞাত সন্ত্রাসী গ্রুপ তাদেরকে জিম্মি করে তাদের সাথে থাকা নগদ ১ লাখ ৮১ হাজার টাকা ও ১৫ টি স্মার্ট ফোন ছিনিয়ে নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়েছে।

            এ নিয়ে উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) মোহাম্মদ মানুন বলেন, ভুক্তভোগী পর্যটকরা অফিসে এসে অবগত করেছে। তাদের থানায় জানানো জন্য পরামর্শ দিয়েছি।

খবরটি 380 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen