বিশেষ খবর ডেস্ক:বাংলাদেশে শিক্ষার মান অনেক দূর এগিয়েছে। বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশের শিক্ষার্থীদের এগিয়ে যেতে দক্ষতা বাড়াতে কাজ করতে হবে।

সে দিকেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। আর হেইলিবেরিভালুকা এরই অংশিদার হতে যাচ্ছে ।শনিবার, রাজধানীর লামেরিডিয়ান হোটেল ঢাকায় হেইলিবারি স্কুলের উদ্বোধনী অনুষ্ঠানে এমন কথাই বলেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডি কসন।তিনি আরো জানান, হেইলিবারি হতে যাচ্ছে প্রথম পূর্ণাঙ্গ ইংরেজী মাধ্যমের বোর্ডিং স্কুল, যা শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের শিক্ষা লাভের সুবিধা দেবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, হেইলিবারিভালুকা দেশের শিক্ষা ক্ষেত্রে এক অনন্য সাধারণ সংযোজন। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ এর লক্ষ্যমাত্রাকে আরো একধাপ এগিয়ে নিয়ে যাবে।

ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন বলেন, এক সময় বাইরের দেশে বাংলাদেশ শুধু বন্যা আর দরিদ্রদেশ হিসাবে পরিচিত ছিলো।এখন সে চিত্র বদলে গেছে। এ দেশের শিক্ষার্থীরা বহির্বিশ্বে বাংলাদেশ কেনা না ক্ষেত্রে সুপরিচিত করে তুলছে।এ সময়, বিশ্বের সাথে তাল মিলিয়ে শিক্ষার্থীদের সর্বোচ্চ মানে নিয়ে যেতে এই স্কুল মাইলফলক হিসেবে কাজ করবে বলে অতিথিরা আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে, ময়মনসিংহ-১১ আসনের সংসদ সদস্য কাজিমউদ্দিন আহমেদ, হেইলিবারিইউকে’র প্রধান শিক্ষক মার্টিন কলিয়ার উপস্থিত ছিলেন।

বাংলাদেশে প্রথম আবাসিক সুবিধাসহ আন্তর্জাতিক ফ্র্যাঞ্চাইজি শিক্ষা প্রতিষ্ঠান হেইলিবারিভালুকা যুক্তরাজ্যের অন্যতম প্রধান স্কুলহেইলিবারিও বাংলাদেশের বেস্টসার্ভিস লিমিটেডের একটি যৌথ উদ্যোগ। এই স্কুলটিতে ১০০০ শিক্ষার্থীর আবাসিক সুবিধা রয়েছে। প্রস্তাবিত ধামশুর অর্থনৈতিক অঞ্চলের ৮৫০ একর জমিতে নির্মিত এই প্রতিষ্ঠানে সর্বাধুনিক সুযোগ সুবিধা রয়েছে। শিক্ষার্থীরা এইস্কুলে ষষ্ঠ থেকে দ্বাদশশ্রেণি পর্যন্ত লেখাপড়ার সুযোগ পাবে। ২০২৩ সালের আগস্ট মাসে আনুষ্ঠিকভাবে স্কুলের কার্যক্র মশুরু হবে। আগামী বছর জানুয়ারিতে এইস্কুলের ভর্তি কার্যক্রম শুরু হবে। বাংলাদেশসহ বিদেশি শিক্ষার্থীরা এই স্কুলে লেখাপড়ার সুযোগ পাবে।

খবরটি 366 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen