স্টাফ রিপোর্টার ও র‌্যামবো ত্রিপুরা থানচি প্রতিনিধি: বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় ও থানছি উপজেলায় ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬ টি নৌকা  প্রতীকের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও ২ টি বিদ্রোহী প্রার্থী জয় পেয়েছে। রোববার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৪র্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। কোন ধরনের অপ্রিতিকর ঘটনা ছাড়া শান্তিপুর্ণ ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন হয়। ভোট কেন্দ্রে ভোটাররা লাইনে দাড়িয়ে ভোট প্রদান করে। সব ভোট কেন্দ্রে নারী ভোটার উপস্থিতি ভাল ছিল।

            নির্বাচন কমিশন ঘোষনা প্রাপ্ত ফলাফলের তথ্য জানা যায়. রোয়াংছড়ি উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ৩টি নৌকা ও ১টি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী চশমা প্রতিক জয় লাভ করেছে। রোয়াংছড়ি সদর ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মেহ্লাঅং মারমা নৌকার প্রতীক ২৫৭৯ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সতন্ত্র প্রার্থী উমংসিং মারমা আনারস প্রতীক পেয়েছে ১৬২০ ভোট। রোয়াংছড়ি সদর ইউনিয়নের নারী পুরুষ মোট ভোটার সংখ্যা ৬২৯৭ জন। আলেক্ষ্যং ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত প্রর্থী বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা নৌকা প্রতীক ১৯১৯ ভোট পেয়ে তৃতীয় বারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী একমাত্র তরুণী নারী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাশৈখিং মারমা আনারস প্রতীক পেয়েছে ১৩২৫ ভোট। আলেক্ষ্যং ইউনিয়নের নারী পুরুষ মোট ভোটার সংখ্যা ৪০৪০ জন। নোয়াপতং ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী চনুমং মারমা নৌকার প্রতীক ১৫০০ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেএসএস সমর্থীত স্বতন্ত্র প্রার্থী শম্বু কুমার তঞ্চঙ্গ্যা আনারস প্রতীক পেয়েছে ১১৪৫ ভোট। নোয়াপতং ইউনিয়নের নারী পুরুষ মোট ভোটার সংখ্যা ৩৬৪৯ জন। তাড়াছা ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী উনুমং মারমা চশমা প্রতীক ২২৮২ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান উথোয়াইচিং মারমা নৌকার প্রতীক পেয়েছে ১৭৮৫ ভোট। তারাছা ইউনিয়নের নারী পুরুষ মোট ভোটার সংখ্যা ৫৬৭৪ জন।

            থানচি উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ৩টি নৌকা ও ১টি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী চশমা প্রতিক জয় পেয়েছে। থানচি সদর ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অংপ্রু ম্রো নৌকা প্রতিক ১৩৮৯ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী সতন্ত্র প্রার্থী ও দুই মেয়াদের বর্তমান চেয়ারম্যান মাংসার ম্রো চশমা প্রতিক পেয়েছে ১১২৫ ভোট। বলিপাড়া ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জিয়া অং মারমা নৌকা প্রতিক ১৪৩১ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থীত স্বতন্ত্র প্রার্থী তত্তাবধায়ক সরকারের আমলে সাবেক চেয়ারম্যান ক্যসাউ মারমা আনারস প্রতিক পেয়েছে ৯২৩ ভোট। রেমাক্রি ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মুইশৈথুই মারমা নৌকার প্রতীক ১৫৭০ ভোট পেয়ে দ্বিতীয় বারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সতন্ত্র প্রার্থী চসিংমং মারমা আনারস প্রতিক পেয়েছে ১২২৮ ভোট। তিন্দু ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হেডম্যান ভাগ্যচন্দ্র ত্রিপুরা চশমা প্রতিক ৯০২০ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান মংপ্রু অং মারমা নৌকা প্রতিক ৫৮৯ ভোট।

            থানচি উপজেলার ৪টি ইউনিয়নের থানচি সদর, বলিপাড়া, তিন্দু ও রেমাক্রি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্যা ও সাধারণ সদস্য প্রার্থীদের ভোট দান শেষে ভোট গণনার ফলাফলের ভিত্তিতে প্রিজাইডিং অফিসারে সরবরাহকৃত গণনার প্রাপ্ত ফলাফল বেসরকারী ভাবে ঘোষণা করা হয়। উপজেলায় ৪ টি ইউনিয়নের ৪ জন চেয়ারম্যান, ৩৬ জন সাধারণ সদস্য ও ১২ জন সংরক্ষিত মহিলা আসনে সদস্যাসহ মোট ৫২ জনকে আগামী পাঁচ বছরের জন্য জনগনের সেবা করার সুযোগ দিয়ে বেসরকারী ভাবে নির্বাচীত ঘোষণা করা হয়। ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের বিজয়ী ঘোষণা করেন উপজেলা নির্বাচন অফিসার (অ:দা:) ও রিটার্নিং অফিসার তরুন কুমার চাকমা।

            উপজেলা নির্বাহী অফিসার বলেন, এই উপজেলায় ৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রতিদন্দ্বী প্রার্থীদের মধ্যে বড় ধরনের কোন প্রকার সহিংসতা ও অপ্রিতিকর ঘটনা ছাড়া শান্তিপূর্ন ভোট গ্রহন ও গণনা শেষ করা হয়েছে। তার জন্য সকল চেয়ারম্যান, সাধারণ সদস্য, সংরক্ষিত মহিলা সদস্যা প্রার্থী, সমর্থক ও এলাকাবাসীদের ধন্যবাদ জানাই। পরবর্তীতে এই ধারাবাহিকা বজায় রাখার আহ্বান জানিয়ে স্থানীয় ও জাতীয় নির্বাচনে সুষ্ঠু নির্বাচন কামনা ও প্রত্যাশা করেন তিনি।

খবরটি 761 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen