স্টাফ রিপোর্টার, বান্দরবান: পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৯৭ সালে ২ ডিসেম্বর সরকারের সাথে শান্তিচুক্তি হয়েছে। আমার প্রত্যাশা যেহেতু বিজয়ের মাস ডিসেম্বরে শান্তিচুক্তি স্বাক্ষরিত হয়েছে এ শান্তিচুক্তির মাধ্যেমে পার্বত্যবাসির বিজয় আসবে। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকাল ১০ টায় শান্তিচুক্তির বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত রাজার মাঠে আলোচনা সভায় প্রধান অতিথি ৬৯ পদাতিক ব্রিগেড কমান্ডার মো: জিয়াউল হক এ কথা বলেন।

            ব্রিগেড কমান্ডার মো: জিয়াউল হক বলেন, সরকারের নির্দেশনায় আইন শৃঙ্খলা বাহিনীর মধ্যে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও পুলিশ পার্বত্য এলাকায় শান্তি শৃঙ্খলা রক্ষায় ও সকলের নিরাপত্তার জন্য নিরলসভাবে কাজ করছে। বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও সেনা রিজিয়ন উদ্যোগে পার্বত্য শান্তিচুক্তির বর্ষপূর্তি আয়োজনের মধ্যে দিয়ে মুলত এলাকায় শান্তি ও সম্প্রীতি বজায় রাখা। এ সম্প্রীতি বন্ধন বজায় রাখার জন্য সকলে মিলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সম্প্রীতি বান্দরবান গড়ার লক্ষ্যে এলাকার সকলকে একসাথে কাজ করার আহবান জানান।

            পার্বত্য শান্তিচুক্তির বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা মারমা। এ সভায় প্রধান অতিথি উপস্থিত ছিলেন ৬৯ পদাতিক ব্রিগেড কমান্ডার মো: জিয়াউল হক এনডিসি, পিএসসি, এনডব্লিউডি। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন বান্দরবান সেনাজোন কমান্ডার আক্তারউ সামাদ রাফি, নবাগত সেনাজোন কমান্ডার মো: মইনুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফর রহমান, আঞ্চলিক পরিষদ সদস্য শফিকুর রহমান, জেলা পরিষদ সদস্য সিংইয়ং ম্রো, মোজাম্মেল হক বাহাদুর।

            আলোচনা সভার আগে সকাল ৯ টায় পার্বত্য শান্তিচুক্তির অগ্রযাত্রার ২৪তম বর্ষপূর্তি উপলক্ষে আনন্দ শোভাযাত্রা বেলুন উড়িয়ে শুভ উদ্বোধন করেন প্রধানঅতিথি ব্রিগেড কমান্ডার মো: জিয়াউল হক। এ সময় র‌্যালিতে অংশগ্রহন করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা মারমা, প্রশাসন ও বিভিন্ন আদিবাসী নারী পুরুষ। র‌্যালিটি জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ হতে শহর এলাকা প্রদক্ষিণ করে রাজার মাঠে এসে শেষ হয়।

            এ বর্ষপূর্তি উপলক্ষে সকাল ৯ টায় আয়োজন করা হয় ফ্রি মেডিকেল ক্যাম্প। জেলা সিভিল সার্জন ও ৭ ফিল্ড এ্যাম্বুলেন্স যৌথ ব্যবস্থাপনায় বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করে। এলাকার নারী ও পুরুষ রোগীরা লাইনে দাড়িয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহণ করে।

            পার্বত্য শান্তিচুক্তির ২৪তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহন করে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ। অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে শীতার্থ মানুষের জন্য রাজার মাঠে দুপুর ১২ টায় শীতবস্ত্র বিতরণ। বান্দরবান স্টেডিয়ামে বিকাল ৩ টায় আয়োজন করা হয় প্রীতি ফুটবল ম্যাচ। এ খেলায় অংশগ্রহন করবে বান্দরবান পৌরসভা একাদশ ও বান্দরবান সদর উপজেলা একাদশ।

খবরটি 391 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen