বিশেষ খবর ডেস্ক: বাংলাদেশের প্রধানমন্ত্রী দায়িত্বে পুনরায় নির্বাচিত হওয়ায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে সার্ক, ইউরেশিয়ান অর্থনৈতিক কমিশন, স্কটিশ পার্লামেন্টের সদস্য এবং ইতালি-বাংলাদেশ মৈত্রী ও সহযোগিতা সংস্থা। প্রধানমন্ত্রীকে পাঠানো পৃথক শুভেচ্ছা বার্তায় তারা সবাই আগামী দিনে তার সঙ্গে কাজ করার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। এর আগে বিভিন্ন দেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে।

             প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় নিয়োগ পাওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা (সার্ক)। সার্ক মহাসচিব মো: গোলাম সারওয়ার এক অভিনন্দন বার্তায় বলেন, জাতীয় নির্বাচনে আপনার মহান বিজয় এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী দায়িত্বে আপনার পুনর্নিযুক্তির জন্য আপনাকে আন্তরিক অভিনন্দন জানাতে পেরে আমি কৃতজ্ঞ। তিনি বলেন, পঞ্চমবারের জন্য আপনার এ পুনর্নিযুক্তি বাংলাদেশের জনগণের দ্বারা আপনার গতিশীল ও দূরদর্শী নেতৃত্বের প্রতি আস্থা ও বিশ্বাসের বড় প্রমাণ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সার্কের প্রতিষ্ঠাতা সদস্য দায়িত্বে বাংলাদেশ ১৯৮৫ সালের ডিসেম্বরে প্রতিষ্ঠার পর থেকে আঞ্চলিক সহযোগিতা জোরদারে গঠনমূলকভাবে অবদান রেখে আসছে। বাংলাদেশ আয়োজিত তিনটি ঐতিহাসিক সার্ক শীর্ষ সম্মেলন সার্ক সনদের লক্ষ্য অর্জনে আঞ্চলিক সহযোগিতার প্রক্রিয়াকে ব্যাপকভাবে সমৃদ্ধ করেছে।

            ইউরেশিয়ান ইকোনমিক কমিশনের চেয়ারম্যান মিখাইল মায়াসনিকোভিচ বাংলাদেশের প্রধানমন্ত্রী দায়িত্বে পুনরায় নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, নির্বাচনে আপনার দৃঢ় বিজয় প্রজাতন্ত্রের জনগণের পুরোনো সমর্থনের সুস্পষ্ট প্রমাণ। তিনি ২০১৯ সালে স্বাক্ষরিত সহযোগিতার স্মারকসহ বাংলাদেশ সরকার এবং ইউরেশিয়ান অর্থনৈতিক কমিশনের মধ্যে আরও গভীর যোগাযোগের আশা করেন।

            লোথিয়ান অঞ্চলের স্কটিশ পার্লামেন্টের সদস্য এবং সংস্কৃতি, ইউরোপ ও আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক ছায়ামন্ত্রী ফয়সল চৌধুরী শেখ হাসিনাকে শুভেচ্ছাবার্তায় বলেন, ‌বাংলাদেশের প্রধানমন্ত্রী দায়িত্বে আপনার পঞ্চম বারের মতো এবং টানা চতুর্থ মেয়াদে নির্বাচনে জয়লাভ করার জন্য আপনাকে এবং আওয়ামী লীগকে অভিনন্দন জানাই। তিনি বলেন, নির্বাচন প্রক্রিয়া অবাধ ও সুষ্ঠু হয়েছে তা নিশ্চিত করার জন্য আমি বাংলাদেশ সরকারকে সাধুবাদ জানাই। গত নভেম্বরে স্কটিশ পার্লামেন্টে বাংলাদেশ ক্রস-পার্টি গ্রুপে সহকর্মীদের সঙ্গে দলীয় গ্রুপ সফরে সময় দেখা করার জন্য সময় দেয়ার জন্য আপনাকে আবার ধন্যবাদ জানাতে চাই।

            অপর এক চিঠিতে ইতালি-বাংলাদেশ মৈত্রী ও সহযোগিতা সংস্থা পঞ্চম মেয়াদে বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে। ইতালি-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যান্ড কো-অপারেশন অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট মার্কো লাকাররা, ভাইস-প্রেসিডেন্ট মারিও মরগোনি এবং ডিরেক্টর ইঞ্জিনিয়ার ডমেনিকো পালমিরি বাংলাদেশের প্রধানমন্ত্রী দায়িত্বে পঞ্চম মেয়াদে বিজয়ী হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। তারা বলেন, আমরা ইতালি এবং বাংলাদেশের মধ্যে সম্পর্কের উন্নতির জন্য কাজ চালিয়ে যাব। আমরা আপনার এবং আপনার দেশের মঙ্গল এবং উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।

 

খবরটি 365 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen