পার্বত্য চট্টগ্রাম ডেস্ক: সারাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। রাঙ্গামাটি ২৯৯ আসনে জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন পত্র জমা দানের শেষ দিন পর্যন্ত আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপিসহ ৫ প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছে। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) পর্যন্ত রাঙ্গামাটি জেলা প্রশাসক ও রির্টানিং অফিসার মোশারফ হোসেন খানের নিকট আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপিসহ ৫ প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দিয়েছে। মনোনয়ন পত্র জমা দিয়েছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী দীপংকর তালুকদার এমপি, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হারুনর রশীদ মাতব্বর, স্বতন্ত্র প্রার্থী আরেক হেভীওয়েট প্রার্থী সাবেক এমপি ও আঞ্চলিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির শীর্ষ নেতা উষাতন তালুকদার, বাংলাদেশ সাংস্কতিক মুক্তিজোটের পক্ষে অমর কুমার দে ও তৃনমুল বিএনপি  প্রার্থী শাহ হাফেজ মোহাম্মদ মিজানুর রহমান।

            রাঙ্গামাটি জেলা প্রশাসক ও রির্টানিং অফিসার মোশারফ হোসেন খান বলেন, মনোনয় পত্র জমাদানের শেষ দিনে ৫টি মনোনয়ন পত্র জমা পড়েছে। সকল প্রার্থীরা স্ব শরীরে এসে তাদের মনোনয়নপত্র জমা প্রদান করেন। তিনি বলেন, রাঙ্গামাটির নির্বাচনী পরিবেশ খুব ভালো আশা করছি আমরা একটি সুন্দর গ্রহণযোগ্য নির্বাচন করতে পারবো।

            রাঙ্গামাটি পার্বত্য জেলা ২৯৯ একটি আসন। এখানে ভোটার সংখ্যা ৪ লাখ ৭৩ হাজার ৩৬২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৬ হাজার ৯৭৩ জন, নারী ভোটার ২ লাখ ২৬ হাজার ৩৮৯ জন।

খবরটি 434 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen