খেলা ডেস্ক: একসঙ্গে তিন ফরম্যাটে বিশ্বের সেরা অলরাউন্ডারের কৃতিত্ব গড়া বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি টুইট করে বিষয়টি নিশ্চিত করেছে।

দশক সেরা এই ওয়ানডে একাদশে আইসিসির পূর্ণাঙ্গ সাত দেশ থেকে জায়গা পেয়েছেন ১১ জন ক্রিকেটার। সবচেয়ে বেশি তিনজন ক্রিকেটার জায়গা পেয়েছেন ভারত থেকে। এরপর আছে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা থেকে দু’জন করে ক্রিকেটার। ইংল্যান্ড, নিউজিল্যান্ড, বাংলাদেশ এবং শ্রীলংকা থেকে জায়গা করে নিয়েছেন একজন করে ক্রিকেটার। দলক সেরা এই ওয়ানডে একাদশে ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন মিডল অর্ডার থেকে বিধ্বংসী ওপেনার হয়ে ওঠা ভারতের রোহিত শর্মা। তার সঙ্গী হিসেবে রাখা হয়েছে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী ওপেনার ডেভিড ওয়ার্নারকে। তিনে রাখা হয়েছে ভারতের তিন ফরম্যাটের বর্তমান অধিনায়ক এবং বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলিকে। চারের বিবেচনায় জায়গা পেয়েছেন ৩৬০ ডিগ্রী খ্যাত সাবেক প্রোটিয়া ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স।

আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশ রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, এমএস ধোনি, বেন স্টোকস, মিশেল স্ট্রাক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির এবং লাসিথ মালিঙ্গা।

খবরটি 197 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen