মো: তুহিন হোসাইন, স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানে ৫ম পর্যায়ের আশ্রয়ন ২ প্রকল্পের ২য় ধাপে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন ভূমি ও গৃহহীন ৩৮২ পরিবার। ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পঞ্চম পর্যায়ে দ্বিতীয় ধাপে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের আওতায় জেলায় ৩৮২ টি উপকারভোগী পরিবারের মাঝে নতুন ঘর হস্তান্তর করা হয়। মঙ্গলবার (১১ জুন) সকাল ১১ টায় আশ্রয়ন ২ প্রকল্পের গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করেন। এ সময় বান্দরবান সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপকারভোগীদের জমি ও গৃহ হস্তান্তর করা হয়। প্রধানমন্ত্রীর ঘর পেয়ে খুশি জেলার পিছিয়ে পড়া ভূমি ও গৃহহীন ৩৮২ পরিবার।

            আশ্রয়ন ২ প্রকল্পের আওতায় জেলার ৭ টি উপজেলায় ভূমি ও গৃহহীন পরবোরে এ ঘর প্রদান করা হয়। তার মধ্যে বান্দরবান সদর উপজেলায় ৪৬ টি, লামা উপজেলায় ৫৮ টি, আলীকদম উপজেলায় ৭ টি, নাইক্ষ্যংছড়ি উপজেলায় ১২৮ টি, রুমা উপজেলায় ৩০ টি, রোয়াংছড়ি উপজেলায় ৮ টি ও থানচি উপজেলায় ১০৫ টি মোট ৩৮২ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হয়। তার মধ্যে ২০৩ টি সেমি পাকা ঘর ও ১৭৯ টি মাচাং ঘর।

            অনুষ্ঠানে এ সময় অনুষ্ঠানের উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন, সদর উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবীবা মিরা, উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহম্মেদ ফাহিম ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

খবরটি 348 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen