পুষ্পেন চৌধুরী, লোহাগাড়া (চট্টগ্রাম): চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার প্রবীণ তিন অসুস্থ বীর মুক্তিযোদ্ধাকে আর্থিক সহায়তা দিলেন লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইনামুল হাছান। এছাড়া তিন মুক্তিযোদ্ধাকে মিষ্টি, বিছানার চাদর ও এক বস্তা চাউল উপহার দিয়েছেন। তিন মুক্তিযোদ্ধা হলেন যথাক্রমে বড়হাতিয়া ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান চৌধুরী, কলাউজান ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা কাজল কান্তি দাশ ও বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশীদ। এ তিন প্রবীণ মুক্তিযোদ্ধা দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত কারনে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন।

            লোহাগাড়া ইউএনও মো. ইনামুল হাছান বলেন, ২৫ শে মার্চ গনহত্যা দিবেসে আমরা লোহাগাড়া তিন মুক্তিযোদ্ধাকে কিছু আর্থিক সহায়তা এবং খাদ্য সামগ্রী প্রদান করেছি। যাতে তারা চিকিৎসা সেবা নিতে পারে। তাঁরা দেশ স্বাধীন করেছে বলেই আমরা আজ স্বাধীন দেশ পেয়েছি। আমি যখন খবর পেয়েছি এ তিনজন মুক্তিযোদ্ধা অসুস্থ তখনই তাঁদেরকে স্বশরীরে দেখতে চলে আসি। প্রয়োজনে সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে তাঁরা যাতে আরো সুচিকিৎসা পায় সে ব্যবস্থা করা হবে। এছাড়াও তিনি প্রত্যেক এলাকার মুক্তিযোদ্ধাদের নামে রাস্তার নামকরণ করা হবে বলে জানান।

            এ ব্যাপারে লোহাগাড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আখতার আহমদ সিকদার বলেন, লোহাগাড়া ইউএনও ইনামুল হাছান মুক্তিযোদ্ধাদের খুবই শ্রদ্ধা করেন। তাঁর কার্যালয়ে মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা চেয়ার সংরক্ষিত রয়েছে। এ তিন মুক্তিযোদ্ধাকে তিনি ২৫ মার্চ গনহত্যা দিবসে স্বশরীরে তাঁদের বাড়ীতে উপস্থিত হয়ে খোঁজ খবর নেন এবং আর্থিক সহযোগিতা করেছেন। এছাড়া মুক্তিযোদ্ধাদের যেকোন প্রয়োজনে তিনি সার্বিক সহযোগিতা করেন।

            এ সময় উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা রিদুয়ানুল করিম, বড়হাতিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া এবং কলাউজান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এমএ ওয়াহেদ, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, সাংবাদিক পুষ্পেন চৌধুরী প্রমুখ।

খবরটি 361 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen