জাতীয় ডেস্ক: বাংলাদেশ আওয়ামী লীগের ২২ তম জাতীয় সম্মেলনআগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে করা হবে এ আয়োজন। শুক্রবার (২৮ অক্টোবর) বিকেলে গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এ সিদ্ধান্ত হয়েছে। সম্মেলন হবে সোহরাওয়ার্দী উদ্যানে। তবে জাঁকজমকপূর্ণ হবে না। বৈশ্বিক সংকটের কারণে সাদামাটাভাবে হবে সম্মেলনের আয়োজন। এর আগে ৪ ডিসেম্বর চট্টগ্রামে আওয়ামী লীগের জনসভায় সেখানে সরাসরি যোগ দিয়েছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

            এর আগে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভার সূচনা বক্তব্যে এবারের কাউন্সিল সাদামাটাভাবে করার নির্দেশনা দেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বর্তমান বৈশ্বিক সংকটের কারণে ব্যয় কমাতে ২২ তম জাতীয় সম্মেলনের আনুষ্ঠানিকতায় খরচ কমানোর জন্য আয়োজন হবে সাদামাটা।

            ওবায়দুল কাদের বলেন, এবার একদিনে জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। দিনব্যাপী এ সম্মেলনে সকালে উদ্বোধনী পর্ব অনুষ্ঠিত হবে। বিকেলে কাউন্সিল অধিবেশন হবে অর্থাৎ নেতৃত্ব নির্বাচন পর্ব। এরপর সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

            গত ২০১৯ সালের ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগের ২১ তম এ সম্মেলনে শেখ হাসিনা সভাপতি এবং ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

খবরটি 353 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen