স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানে প্যাগোদা ভিত্তিক শিশু ও গণশিক্ষার শিক্ষক সম্মেলন করা হয়। এ সম্মেলন আয়োজন করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট। সম্মেলনে পার্বত্য চট্টগ্রামের রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান এ তিন জেলার প্যাগোদা ভিত্তিক শিশু ও গণশিক্ষা কর্যক্রম প্রকল্পের আওতায় শিক্ষকরা অংশগ্রহন করেন। শুক্রবার (২৬ জানুয়ারী) সকাল ৯ টায় উজানী পাড়া বৌদ্ধ বিহারে শিক্ষক সম্মেলন আয়োজন করা হয়েছে। এ সম্মেলনে প্রধান অতিথি উপস্থিত চিলেন মন্ত্রীপরিষদ সচিব মো: মাহবুব হোসেন।

            মন্ত্রীপরিষদ সচিব মাহবুব হোসেন বলেন, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলায় প্যাগোদা ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম চলমান থাকবে। এখন প্যাগোদা ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্প ৩য় পর্যায়ে চলমান আছে। দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি থাকলে এ প্রকল্পের কার্যক্রম মেয়াদ ৪র্থ পর্যায়ে বৃদ্ধি করা হবে। এ প্রকল্পের আওতায় শিক্ষকদের বেতন ভাতা বৃদ্ধির বিষয়টি বিবেচনা করা হবে।

            এ শিক্ষক সম্মেলনে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু: আ: হামিদ জমাদ্দার। জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন, জেলা পুলিশ সুপার সৈকত শাহীন, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি হ্লাথোয়াইহ্রী মারমা, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অমল কান্তি দাশ।

খবরটি 328 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen