আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলের রাজধানী তেল আবিব শহরে মুহুর্মুহু রকেট হামলা চালিয়েছে অবরুদ্ধ ফিলিস্তিনের গাজা উপত্যকার ক্ষমতাসীন গোষ্ঠী হামাস। মঙ্গলবার এ হামলায় তেল আবিবে বেশ কয়েকজন আহত হয়েছে। এ হামলার ইসরায়েলের গণমাধ্যমের খবরে জানানো হয়েছে।

            ইসরায়েলি দৈনিক টাইমস অব ইসরায়েলের প্রতিবেদনে বলা হয়েছে, গাজা থেকে তেল আবিবের বিভিন্ন এলাকা লক্ষ্য করে মুহুর্মুহু রকেট নিক্ষেপ করেছে হামাস। হামলায় বেশ কয়েকজন আহত হয়েছে। তাদের মধ্যে ৪০ বছর বয়সী এক ব্যক্তিকে চিকিৎসা দেওয়া হয়েছে। রকেটের ধ্বংসাবশেষের আঘাতে ওই ব্যক্তি আহত হয়েছে।

            অনলাইনে প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা যায়, তেল আবিব ব্যস্ত এক ফুটপাতে রকেটের বড় টুকরো পড়ে আছে। আরেকটি ভিডিও মধ্যে তেল আবিবের একটি স্কুলের পাশের পার্কে ধ্বংসাবশেষ দেখা যায়। এ সময় সেখানে ধোঁয়া উড়তে দেখা যায়।

            ইসরায়েলি সংবাদমাধ্যম ওয়াইনেট নিউজ বলছে, গাজা থেকে তেল আবিবে একযোগে প্রায় ১৫ টি রকেট নিক্ষেপ করা হয়েছে। তেল আবিব শহরের কেন্দ্র ও এর আশপাশের কয়েকটি শহরে রকেট হামলা হয়েছে। এ সময় বাসিন্দাদের সাইরেন বাজিয়ে সতর্ক করে দেওয়া হয়।

            এদিকে, লেবানন সীমান্ত লাগোয়া ইসরায়েলের উত্তরাঞ্চলে কয়েক দফা রকেট হামলা চালিয়েছে ইরান সমর্থিত লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। উত্তর ইসরায়েলের কয়েকটি বসতি লক্ষ্য এ হামলা চালানো হয়েছে এ খবর জানিয়েছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

            গত ৭ অক্টোবর হামাসের যোদ্ধারা ইসরায়েলের ভূখণ্ডে অতর্কিত হামলা চালায়। ওই দিন গাজায় অভিযান শুরু করে ইসরায়েলি বাহিনী। ইসরায়েলি বাহিনীর টানা দেড় মাসের অভিযানে কার্যত ধ্বংসস্তুপে পরিণত হয়েছে ফিলিস্তিন গাজা উপত্যকা। ইসরায়েলের নির্বিচার হামলায় গাজায় এখন পর্যন্ত ১৫ হাজার ৮৯৯ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। নিহত এ ফিলিস্তিনিদের মধ্যে নারী ও শিশুর সংখ্যা ১০ হাজারের বেশি। অন্যদিকে, হামাস যোদ্ধাদের হামলায় ইসরায়েলে নিহত হয়েছে ১ হাজার ২০০ জন। গাজা উপত্যকায় গত ২ মাসের বেশি সময় ধরা চলা যুদ্ধে এ পর্যন্ত মোট ৪০৬ জন সেনা কর্মকর্তা ও সদস্য হারিয়েছে ইসরায়েল।

সূত্র: বিবিসি, এএফপি।

খবরটি 393 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen