স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে বৈষম্যহীন নিয়োগ দানের দাবী করে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ পিসিএনসি। শুক্রবার সকাল ১০:৩০ টায় পিসিএনসি জেলা অফিসে শিক্ষক নিয়োগে বৈষম্যহীন নিয়োগ দানের দাবীতে

সাংবাদিক সম্মেলন আয়োজন করা হয়েছে। এ সাংবাদিক সম্মেলন আয়োজন করে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ পিসিএনসি। এ সময় প্রেস ব্রিফিং করেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান কাজী মো: মজিবর রহমান।

            সাংবাদিক সম্মেলনে উল্লেখ হয়, গত ৩১/১০/২০২৩ ইং তারিখে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ অধিনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক ও অফিস সহায়ক পদে নিয়োগ পরীক্ষার ফলফল প্রকাশ করা হয়। উক্ত নিয়োগ পরীক্ষায় লোকমুখে ও সামাজিক যোগাযোগ মাধ্যেমে যথেষ্ট অনিয়ম ও গুঞ্জন শোনা যাচ্ছে। উক্ত নিয়োগে পরীক্ষার্থীর সংখ্যা রোল নং ১-১৬৬৭ পর্যন্ত প্রকাশ করা হয়। কিন্তু লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশে দেখা যায় সর্বশেষ পরীক্ষার্থীর রোল নং ১৬৭১। যা অনিয়মের বহিঃপ্রকাশ ও সম্পুর্ণ বেআইনী।

            আরও উল্লেখ করা হয়, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের বিভিন্ন বিভাগে কর্মচারী ও শিক্ষক নিয়োগের ক্ষেত্রে চাকুরী থেকে বঞ্চিত হচ্ছে যোগ্যপ্রর্থীরা। শুধু তা নয়, সব ধরনের যোগ্যতা, দক্ষতা ও অভিজ্ঞতা থাকার পর এখানে বসবাসরত ৫৪% বাঙ্গালী সম্প্রদায়ের ছেলেমেয়েরা বিভিন্ন সরকারী ও বেসরকারী চাকুরী ও সুযোগ সুবিধাদি পাচ্ছে না। বান্দরবান পার্বত্য জেলা পরিষদে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক ও অফিস সহায়ক পদে নিয়োগে সকল সম্প্রদায়ের জনসংখ্যার অনুপাতে স্বচ্ছতার ভিত্তিতে বৈষম্যহীন নিয়োগ দানের জন্য দাবী জানায় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ পিসিএনসি।

খবরটি 367 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen