স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ৬৯৫ শিক্ষার্থীকে শিক্ষাবিত্তি প্রদান করে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। জেলার ৭ টি উপজেলার কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ৬৯৫ শিক্ষার্থীর মাঝে ৬১,৫৫,০০০ টাকা শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়। বুধবার (১ নভেম্বর) সকাল ১১ টায় ক্ষুদ্র নৃগোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট অডিটরিয়ামে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এ অনুষ্ঠানের আগে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিট নব নির্মিত অফিস ভবন উদ্বোধন করেন পার্বত্য মন্ত্রী। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ৬ কোটি টাকা ব্যয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিট অফিস নির্মাণ করা হয়।

            আয়োজিত শিক্ষাবিত্তি প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা। এ সময় বিশেষ অতিথি উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মোঃ হারুনুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহ আলম, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাস, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিট নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাতসহ অনেকে।

            পার্বত্য চট্টগ্রামে তিন পার্বত্য জেলায় রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান অধিনে কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত মেধাবী শিক্ষার্থীদের মাঝে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড শিক্ষাবিত্তি প্রদান করে থাকে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে তিন পার্বত্য জেলায় অধ্যয়নরত কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ২,১৯৯ শিক্ষার্থীকে শিক্ষাবিত্তি প্রদান করে ১,৯১,৫৫,০০০ টাকা। রাঙ্গামাটি পার্বত্য জেলায় কলেজের ৩৩০ শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের ৪২৪ শিক্ষার্থী মোট ৭৫৪ শিক্ষার্থীকে শিক্ষাবিত্তি প্রদান করে ৬৫,৫০,০০০ টাকা। খাগড়াছড়ি পার্বত্য জেলায় কলেজের ৩৫০ শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের ৪০০ শিক্ষার্থী মোট ৭৫০ শিক্ষার্থীকে শিক্ষাবিত্তি প্রদান করে ৬৪,৫০,০০০ টাকা। বান্দরবান পার্বত্য জেলায় কলেজের ২৬৫ শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের ৪৩০ শিক্ষার্থী মোট ৬৯৫ শিক্ষার্থীকে শিক্ষাবিত্তি প্রদান করে ৬১,৫৫,০০০ টাকা।

2023-10-17-08-21-22afcafc40391521275c0ab6568fa59a

খবরটি 469 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen