স্টাফ রিপোর্টার, বান্দরবান: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বান্দরবান পার্বত্য জেলা সংসদীয় ৩০০ নং আসনে মনোনয়ন ফরম জমা দিলেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী বীর বাহাদুর উশৈসিং, জাতীয় পার্টি দলীয় প্রার্থী এ.টি.এম শহীদুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী মংঙোয়ে প্রু মারমা। এ ৩ প্রার্থী বিভিন্ন সময়ে রিটানিং কর্মকর্তার কাছে মনোনয়ন ফরম জমা দিয়েছেন। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়ন ফরম জমা শেষ দিনে বান্দরবান জেলা রিটানিং কর্মকর্তা নিকট ৩ প্রার্থীর মনোনয়ন ফরম জমা পড়েছে। এ সময় রিটানিং কর্মকর্তা ও  জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন মনোনয়ন ফরম বুঝে নেন ও জাতীয় নির্বাচনের আচরণবিধি মেনে চলতে সকল প্রার্থীর প্রতি অনুরোধ জানান।

            জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, বুধবার (২৯ নভেম্বর) সকাল ১০ টায় বান্দরবান জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন নিকট মনোনয়ন ফরম জমা দেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী বীর বাহাদুর উশৈসিং। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো.সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক উম্মে কুলসুম, জেলা নির্বাচন কর্মকর্তা এস.এম.শাহাদাত হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশৈহ্লা, সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

            অপরদিকে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ১১ টায় বান্দরবান জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক নিকট মনোনয়ন ফরম জমা দেন স্বতন্ত্র প্রার্থী মংঙোয়েপ্রু মারমা। এর পরে বিকাল ৪ টায় জেলা রিটানিং কর্মকর্তার নিকট মনোনয়ন ফরম জমা দেন জাতীয় পার্টি দলীয় প্রার্থী এ.টি.এম শহীদুল ইসলাম।

            জাতীয় পার্টির প্রার্থী এ.টি.এম. শহীদুল ইসলাম (বাবলু) পেশায় একজন বেসরকারি চাকুরীজীবি। তিনি জাতীয় পার্টির লামা উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালন রয়েছেন। তিনি জেলার লামা উপজেলার নুনার বিল এলাকায় বাসিন্দা ও শিক্ষায় মার্স্টাস পাশ।

            স্বতন্ত্র প্রার্থী মংঙোয়ে প্রু মারমা পেশায় একজন ব্যবসায়ী। ১৯৮৫ সাল থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত আছেন। বর্তমানে বান্দরবান জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে রয়েছেন। তিনি বোমাং রাজ পরিবারের সন্তান এবং ১৪তম বোমাং রাজা বোমাংগ্রী মংশৈপ্রু চৌধুরীর জ্যেষ্ঠ সন্তান। ১৯৭৪ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অর্নাসে ভর্তি হয়ে সর্বশেষ পরীক্ষায় অংশগ্রহন করেননি।

খবরটি 422 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen