মো: তুহিন হোসাইন, স্টাফ রিপোর্টিার, বান্দরবান: বান্দরবান পৌরসভার মেয়র দায়িত্ব পেলেন প্যানেল ময়র সৌরভ দাশ শেখর। সে ৬ নং ওয়ার্ড কমিশনার ও প্রথম প্যানেল ময়র। মঙ্গলবার (২ মে) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ এক আদেশে মেয়র দায়িত্ব পেলেন প্যানেল ময়ের সৌরভ দাশ শেখর। পৌরসভার প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা প্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করবেন সৌরভ দাশ শেখর। গত ১৫ এপ্রিল বান্দরবান পৌরসভার মেয়র ইসলাম বেবী (৬৯) শারিরীক জটিল রোগে আক্রান্ত হয়ে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুজনিত কারনে মেয়র পদটি শূন্য হয়ে পড়ে।

            স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ পৌর-১ শাখার উপ সচিব মো: আব্দুর রহমান স্বাক্ষরিত এক পরিপত্রে এ অফিস আদেশ দেয়া হয়। এ আদেশে উল্লেখ করা হয়, পুনরাদেশ না দেয়া পর্যন্ত বান্দরবান পার্বত্য জেলার বান্দরবান পৌরসভার মেয়র এর মৃত্যুজনিত কারনে উক্ত পৌরসভার প্যানেল মেয়র-১ সৌরভ দাশ-কে উক্ত পৌরসভার আর্থিক ক্ষমতাসহ মেয়র এর দায়িত্ব অর্পন করা হল।

            এ বিষয়ে বর্তমান মেয়র সৌরভ দাশ শেখর বলেন, দায়িত্ব গ্রহণের পর আমি প্রয়াত মেয়র এর নগর উন্নয়নের অবশিষ্ট সব কাজ সম্পাদনের ব্যবস্থা করা হবে। প্রশাসনিক কাজে সমন্বয় রেখে পৌরসভার সার্বিক উন্নয়নে নিজের সর্বোচ্চ চেষ্টা করব। তিনি সম্প্রীতি বজায় রেখে পৌরসভার সার্বিক উন্নয়ন কাজে পৌরবাসীর সহযোগীতা কামনা করেন ও পাশে থাকার আশ্বাস প্রদান করেন।

            গত বান্দরবান পৌরসভা নির্বাচনে সৌরভ দাশ শেখর সকলের অধিক ভোট পেয়ে ৬ নং ওয়ার্ডে টানা ৩ বার কাউন্সিলর ও পৌরসভার প্যানেল মেয়র-১ নির্বাচিত হয়। তিনি করোনা ভাইরাস মহামারির সময় পৌর এলাকায় নিজস্ব তহবিল থেকে নগদ অর্থ ও খাদ্য সামগ্রি বিতরন করেন। তিনি মানুষের সমস্যার দিন রাতে সব সময় খোজ খবর নিতেন। মেয়র ইসলাম বেবীর মৃত্যুজনিত কারনে এ শুন্যতায় পবিত্র ঈদ উল ফিতর সময় পৌর এলাকার সৌন্দর্য বর্ধন ও ঈদগাহ মাঠে প্রত্যেক মুসল্লিদের জন্য পানি প্রদান করে স্থানীয়দের প্রশংসায় আলোচনায় আসেন।

খবরটি 413 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen