মো: তুহিন হোসাইন, স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানে ভূমিহীন ও গৃহীনদের মাঝে ৩য় ও ৪র্থ পর্যায়ে গৃহ হস্তান্তর কার্যক্রম উপলক্ষে সংবাদ সম্মেলন। সোমবার (২০ মার্চ) দুপুরে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করা হয়েছে।

            সংবাদ সম্মেলনে জানানো হয়, মুজিববর্ষ উপলক্ষ্যে আগামী ২২ মার্চ বুধবার সকাল ১০ টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ৩য় পর্যায়ের অবশিষ্ট ও ৪র্থ পর্যায় হতে সারাদেশে ৩৯,৩৬৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম শুভ উদ্বোধন ঘোষণা করবেন। এ উদ্বোধনের মাঠ পর্যায়ের আগামী ২২ মার্চ বুধবার বান্দরবান পার্বত্য জেলার ৭ টি উপজেলা এ ভূমিহীন ও গৃহীনদের মাঝে ঘর প্রদান করা হবে। তার মধ্যে বান্দরবান সদর উপজেলায় ৪৫ টি, লামা উপজেলায় ৪০ টি, আলীকদম উপজেলায় ৭ টি, নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৫০ টি, রুমা উপজেলায় ১১৬ টি, রোয়াংছড়ি উপজেলায় ১২০ টি ও থানচি উপজেলায় ৫২ টি জেলায় মোট ৪৩০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হবে। তার মধ্যে ১২৩ টি সেমি পাকা ঘর ও ৩০৭ টি পাহাড়ী মাচাং ঘর রয়েছে।

            জেলা প্রশাসনের আয়োজনে ভূমিহীনদের গৃহ ও ভূমি হস্তান্তর উপলক্ষে এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সাইফুল ইসলামসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

খবরটি 394 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen