বিশেষ খবর ডেস্ক: দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের জন্য আরও একটি স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্ছে। এসব অঞ্চলের মানুষের দীর্ঘদিনের স্বপ্ন পিরোজপুরে কঁচা নদীর ওপর বেকুটিয়া পয়েন্টে নির্মিত ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু। রোববার সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সেতুটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

            মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম গতকাল সকালে সেতুর উদ্বোধনী অনুষ্ঠান স্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের বলেছেন, পিরোজপুরের দুই পাড়ের বিচ্ছিন্ন হওয়া কঁচা নদীর ওপর ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব সেতু’ প্রধানমন্ত্রীর দূরদৃষ্টি ও অক্লান্ত পরিশ্রমের ফসল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সেতু উদ্বোধন করবেন।

            এ সময় ঢাকা প্রান্তের সঙ্গে সড়ক ও জনপথ বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে এবং পিরোজপুরের সেতু প্রান্ত এলাকায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, জেলা প্রশাসক মো. জাহেদুর রহমান, পুলিশ সুপার মো. সাইদুর রহমান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য একেএমএ আউয়ালসহ স্থানীয় সড়ক ও জনপথ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ ট্রায়াল অনুষ্ঠানে যোগদেন এবং বিভিন্ন বিষয় ঢাকা থেকে জেলা প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়।

            মন্ত্রী এ সময় আরও বলেন, পিরোজপুর জেলা দীর্ঘদিন অবহেলিত ও বঞ্চিত জেলা হিসেবে ছিল। এখন এ সেতু নির্মিত হওয়ায় এখানকার ব্যবসা-বাণিজ্য ও আর্থ-সামাজিকসহ বিভিন্ন কলকারখানা গড়ে উঠবে। এ জেলার মানুষকে আর বঞ্চনার গ্লানি বইতে হবে না। ইতোমধ্যে উদ্ভোধনের সকল প্রস্তুতি সম্পন্ন। শহরকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। ব্রিজটি চালু হলে পায়রা গভীর সমুদ্রবন্দরের সঙ্গে বেনাপোল স্থলবন্দরের যোগাযোগের সময় বাঁচবে দেড় থেকে ২ ঘণ্টা, তেমনি এ জেলায় গড়ে উঠবে নতুন নতুন শিল্প প্রতিষ্ঠান।

খবরটি 289 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen