স্টাফ রিপোর্টার বান্দরবান: বান্দরবানে লামা উপজেলায় কেন্দ্রীয় হরি মন্দিরে হামলা ঘটনা ঘটে। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় মিছিলে অংশ নেয়া উত্তেজিত তৌহিদী জনতা হরি মন্দিরে হামলা করেছে। ভাংচুর করা হয় এলাকার আশপাশে সংখ্যালগু সম্প্রদায়ের বসতঘর। পরিস্থিতি নিয়ন্ত্রণে আইন শৃঙ্খলা বাহিনী অর্ধশত ফাঁকা গুলি, রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এ ঘটনায় লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমানসহ ২০ জনের অধিক আহত হয়। এসময় উপজেলা চেয়ারম্যান ও মেয়রের শরীরে মরিচের পানি নিক্ষেপ করে হামলাকারীরা। এ ঘটনায় অনেকে গুরুতর আহত হয়। আহতদের লামা সরকারি হাসপাতাল ও আলিকদম হাসপাতালে ভর্তি করা হয়। আহত লামা থানা ওসি মিজানুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘটনার পর আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করছে সেনাবাহিনী, পুলিশ, আনসার ও স্থানীয় জনপ্রতিনিধিগণ।

            স্থানীয়রা জানান, লামায় উপজেলা পরিষদ সামনে সকাল ৯ টায় কুমিল্লায় পূজামন্ডপে পবিত্র কুরআন অবমাননার প্রতিবাদে প্রতিবাদ সভা করে সর্বস্তরের তৌহিদী জনতা। প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন লামা কোর্ট জামে মসজিদের ইমাম মাওলানা আজিজুল হক। এ সভায় বক্তব্য রাখেন লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম, লামা বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ ইব্রাহিম। প্রতিবাদ সভা শেষে একটি বিক্ষোভ মিছিল উপজেলা পরিষদের সামনে থেকে লামা বাজার প্রদক্ষিণ করে। মিছিল মাছ বাজারের মোড়ে এসে ভাংচুর শুরু করে। মিছিলে অংশগ্রহনকারী কয়েক হাজার মানুষ প্রায় ৩ থেকে ৪ ঘন্টা ব্যাপী লামা বাজার কেন্দ্রীয় হরি মন্দির ও তার আশপাশে বসতঘর ভাংচুর করে। এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, লামা পৌরসভা মেয়র মোঃ জহিরুল ইসলাম ও লামা উপজেলা নির্বাহী অফিসার মাঠে রয়েছে।

            লামা কেন্দ্রীয় হরি মন্দিরের সভাপতি প্রশান্ত ভট্টাচার্য বলেন, আমাদের মন্দির ভাঙ্গে নাই আমার কলিজা ভাঙ্গা হয়েছে। হরি মন্দিরের প্রতিমা ও মুর্তি ভাঙ্গা হয়েছে। হামলাকারীরা দেখে আমাদের সনাতন ধর্মীয় লোকজনের বসতবাড়ি ও দোকানপাট ভাংচুর করে।

            লামা থানার ওসি তদন্ত বলেন, ঘটনার পর আইন শৃঙ্খলা পরিস্থিতি শান্ত রয়েছে। মামলা করা হলে দোষিদের শাস্তির ব্যবস্থা কর হবে। ঘটনা এলকায় পুলিশের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

খবরটি 421 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen