রেমবো ত্রিপুরা, থানচি প্রতিনিধি: বান্দরবানের থানচিতে দুই ইউনিয়নে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সরঞ্জাম স্বচ্ছ ব্যালট বাক্স, ব্যালট পেপার ও কর্মকর্তাদের তিন কেন্দ্রের পাঠানো হয়। বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) বিকাল ৩ টায় বলীবাজার বিজিবি ক্যাম্প থেকে হেলিকপ্টার যোগে নির্বাচনী সরঞ্জামসহ কর্মকর্তাদের পাঠানো হয়েছে। জেলার রেমাক্রি ইউনিয়নের ছোট মদক ও দুলাচাদ পাড়া কেন্দ্র ও তিন্দু ইউনিয়নের জিন্না পাড়া কেন্দ্রের ব্যালেট পেপার, ব্যালেট বাক্স ও নির্বাচনী সরঞ্জামসহ কর্মকর্তাদের হেলিকপ্টার ব্যবহার করতে হয়।

            উপজেলা নির্বাচন অফিসার মোঃ আব্দুল হামিদ বলেন, উপজেলা দুর্গম রেমাক্রি ও তিন্দু ইউনিয়নের কেন্দ্রগুলোতে হেলিকপ্টার যোগে নির্বাচনী সরঞ্জামসহ কর্মকর্তাদের আজ ও আগামীকাল পাঠানো হচ্ছে। এছাড়া অন্যান্য সকল গুরুত্বপূর্ণ নির্বাচনী সরঞ্জাম ভোটের আগের দিন থেকে কেন্দ্রের পাঠিয়ে দেয়া হবে। নির্বাচন চলাকালীন সময়ে নির্বাচনী সংক্রান্ত যে কোন সহায়তার জন্য জরুরী সেবা ৯৯৯ নম্বরে ব্যবহারের জন্য বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয়েছে।

            থানচি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন বলেন, নির্বাচনে সহিংসতা প্রতিরোধে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উপজেলা ভোট কেন্দ্রগুলোতে ৪২ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করবে।

            থানচি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মামুন বলেন, এ উপজেলায় ১৪ টি ভোট কে‌ন্দ্রের ম‌ধ্যে ৭ টি ভোট কে‌ন্দ্রে হেলিকপ্টা‌রের সাহা‌য্যে নির্বাচনী সরঞ্জাম পাঠা‌নো হ‌চ্ছে। একই সাথে নির্বাচনী কর্মকর্তাদের ভোট কেন্দ্রে পাঠানো হয়েছে। আগামী কাল‌কে ম‌ধ্যে এসব সরঞ্জাম পৌছা‌নো হ‌বে। তি‌নি আরো ব‌লেন, এ উপজেলায় এক‌টি অবাধ নিরপেক্ষ, সুস্থ, অংশগ্রহন মূলক, সুন্দর প‌রি‌বে‌শে নির্বাচন অনু‌ষ্ঠিত হ‌বে।

            দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ৭ জানুয়ারী অনুষ্ঠিত হবে।

খবরটি 376 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen