স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবান পার্বত্য জেলার সংসদীয় ৩০০ নং আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়ন পত্র জমা দেন স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মংঙোয়ে প্রু মারমা। রবিবার (১৭ ডিসেম্বর) এ আসনে মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন স্বতন্ত্র প্রার্থী মংঙোয়ে প্রু মারমা। স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন পত্র প্রত্যাহারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান আসনে প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ প্রার্থী ও জাতীয় পার্টি প্রার্থীর।

            জানা যায়, বান্দরবান সংসদীয় ৩০০ নং আসনে স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মংঙোয়ে প্রু মারমাকে আওয়ামী লীগের ডামি প্রার্থী রাখা হয়। এবারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশে ৩০০ আসনে আওয়ামী লীগের দলীয় ডামি প্রার্থী রাখার নির্দেশনা দেয়া হয়। আওয়ামী লীগের দলীয় ডামি প্রার্থী রাখার নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কেউ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত না হয় এবং জাতীয় নির্বাচনকে প্রতিযোগিতামূলক করার নির্দেশ প্রদান করেন প্রধানমন্ত্রী।

            দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর। মনোনয়ন পত্র যাচাই বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮ টা পর্যন্ত এবং ভোট গ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

খবরটি 414 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen