দীপু তঞ্চঙ্গ্যা, আলীকদম প্রতিনিধি: বান্দরবান পার্বত্য জেলার আলীকদম উপজেলায় ইয়ুথ গ্রুপের ত্রৈমা‌সিক সভা অনুষ্ঠিত হয়। বুধবার (২০ শে ডি‌সেম্বর) সকাল ১০ ঘটিকায় আলীকদম উপজেলার জেলা পরিষদ রেষ্ট হাউস এর হলরুমে “আস্থা” প্রকল্পের সা‌র্বিক সহ‌যো‌গিতায় এ সভা অনুষ্ঠিত হয়েছে। “আস্থা” প্রকল্পের কাজ করছে স্থানীয় বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রাউস।

            ইয়ুথ গ্রুপের আহবায়ক সুজন চৌধুরীর সঞ্চালনায় শুরু হওয়া উক্ত সভায় প্রধান অতিথি উপ‌স্থিত ছি‌লেন “আস্থা” প্রকল্পের মনিটরিং ও রিপোর্টিং অফিসার রুপায়ন চাকমা। বি‌শেষ অতিথি উপ‌স্থিত ছি‌লেন প্রক‌ল্পেন ফিল্ড অফিসার দীপু তঞ্চঙ্গ্যা।

            প্রধান অতিথি রুপায়ন চাকমা বলেন “অত্র এলাকার তৃণমূল পর্যায়ে যুব নেতৃত্বের বিকাশে বয়স্ক ও যুবদের মেলবন্ধন তৈরির মাধ্যমে অংশগ্রহণমূলক সমাজ গঠন করা দরকার। সমাজিক স‌ম্প্রিতি সৃ‌ষ্টি‌তে যুব‌দের গুরুত্বপুর্ণ ভু‌মিক‌া রাখ‌তে হ‌বে।

            বি‌শেষ অতিথি‌ প্রক‌ল্পের ফিল্ড অফিসার দীপু তঞ্চঙ্গ্যা ব‌লেন, সমাজ ও দেশের উন্নয়নে যুবদের সম্পৃক্ত করণে উদ্যোগ সৃষ্টিতে উক্ত “আস্থা” প্রকল্পটি অত্র এলাকায় বিশেষ ভুমিকা রাখবে। তৃনমূল পর্যা‌য়ে জনসাধরন‌কে স‌চেতন করার জন‌্য এ ইয়ুথ গ্রুপ গুরুত্বপুর্ণ ভু‌মিকা রাখ‌তে পা‌রে। এজন‌্য সু‌নি‌দি‌ষ্টি কর্ম প‌রিকল্পনা অনুসা‌রে যুব‌দের অগ্রসর হওয়া দরকার।

            প‌রে উন্মোক্ত আলোচনায় উপ‌স্থিত যুবরা তা‌দের নিজ মতামত ব‌্যক্ত ক‌রেন। শে‌ষে দুই গ্রু‌পের দলীয় কা‌জের মাধ‌্যমে ইয়ুথ গ্রু‌পের সদস‌্যরা, কি‌ কি কারনে সমা‌জে দ্বন্দ বা সম্প্রি‌তি বিনস্থ হয় এবং কিভা‌বে তা নিরসন করা যায় তা ব্রাউন পেপা‌রে লি‌পিবব্ধ ক‌রেন এবং একে একে উপস্থাপন ক‌রেন। প‌রে ইউনিয়ন ভি‌ত্তিক আগামী তিন মা‌সের কর্মপ‌রিকল্পনা তৈ‌রি ক‌রে উপস্থাপনের মাধ‌্যমে সভার কাজ সমাপ্ত হয়। যুব সমাজ ও সামা‌জিক স‌ম্প্রিতি উন্নয়নের লক্ষ্যে বাস্তবায়নাধীন গ্রাউসের উক্ত প্রকল্পের সাথে সম্পৃক্ত হতে পেরে খুবই সন্তুষ্টি প্রকাশ করেন ইয়ুথ গ্রুপের সদস‌্য ও উপস্থিত যুব নর নারী সদস্যরা।

খবরটি 467 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen