স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানে ছাত্রলীগের রাজকীয় গণ সংবর্ধনা পেলেন  মন্ত্রীর পুত্র উসিং হাই রবিন বাহাদুর। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি পদে মনোনীত হওয়ায় এ রাজকীয় গণ সংবর্ধনা প্রদান করা হয়। শুক্রবার (২১ জুলাই) বিকেলে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এ গণ সংবর্ধনা প্রদান করা হয়েছে। এ বিশাল রাজকীয় গণ সংবর্ধনা আয়োজন করে বান্দরবান জেলা ছাত্রলীগ। বর্ণাঢ্য শোভাযাত্রায় বিশাল আয়োজনে জেলা ছাত্রলীগ ও উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের ফুলের শুভেচ্ছায় সিক্ত উসিং হাই রবিন বাহাদুর। এ গণ সংবর্ধনা উপলক্ষে প্রাণঢালা শুভেচ্ছা, প্রাণঢালা অভিনন্দন ও প্রাণঢালা ফুলেল শুভেচ্ছা এ রকমারি ধরনের শতাধিক তোরণ নির্মাণ করে শোভাবর্ধন করা হয়। জেলা সীমানা বাহিরে কেরানীহাট থেকে রবিন বাহাদুরকে বরনে অগ্রগামী শুভেচ্ছা ও অভিনন্দন জানানো আয়োজন করে। বান্দরবান জেলা ছাত্রলীগের বর্ণাঢ্য শোভাযাত্রা এ বিশাল আয়োজন রাজকীয় গণ সংবর্ধনাকে হার মানিয়েছে।

            পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভা মেয়র মো: শামসুল ইসলাম স্বাগত বক্তব্য বলেন, বাংলাদেশ ছাত্রলীগ গৌরব ও গর্বের শক্তিশালী ছাত্র সংগঠন। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি পদে উসিং হাই রবিন বাহাদুরকে মনোনীত করায় বান্দরবানবাসী কৃতজ্ঞ ও গর্বিত। নেতৃত্বের যোগ্যতায় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি পুত্র উসিং হাই রবিন বাহাদুরকে ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি পদে মনোনিত করেছে। এভাবে নেতৃত্বের যোগ্যতায় পিতার মত পার্বত্য এলাকায় সুযোগ্য নেতৃত্বে আসীন হবে। আগামীতে তার রাজনৈতিক দুরদর্শীতা ও দক্ষ নেতৃত্বে পার্বত্য এলাকার জনগণের উন্নয়নে কাজ এগিয়ে নিতে সক্ষম হবে।

            ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি উসিং হাই রবিন বাহাদুর বলেন, বান্দরবানবাসীর ভালোবাসা ও আর্শীবাদে ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি পদে দায়িত্ব পেয়েছি। জেলা ছাত্রগীগের উদ্যোগে আমাকে যে ভালবাসা, আর্শীবাদ ও সম্মান দিয়েছেন আমি কৃতজ্ঞ ও আনন্দিত। আমি কৃতজ্ঞতার সাথে শুভেচ্ছা ও অভিনন্দন জানায়। আগামীতে সকলের সহযোগিতায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে একসাথে কাজ করার আহবান জানায়।

            বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি পুলু মারমা বলেন, এশিয়া মহাদেশে সর্ববৃহত্তর ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রগীগের গৌরব ও গর্বের ইতিহাস বলে শেষ হবেনা। বাংলাদেশ স্বাধীনতা অর্জনে গুরুত্বপুর্ন ভূমিকা পালন করে বাংলাদেশ ছাত্রলীগ। বান্দরবানের সন্তান উসিং হাই রবিন বাহাদুরকে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি পদে মনোনীত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ও দলীয় নেতাকর্মীদের প্রতি ধন্যবাদ জানায়।

            সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি পুলু মারমা। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: শফিকুর রহমান, সহ-সভাপতি মো: আব্দুর রহিম চৌধুরী, কাজল কান্তি দাশ, সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, পরিবেশ বিষয়ক সম্পাদক সৌরভ দাশ শেখর, সাংগঠনিক সম্পাদক অজিত কান্তি দাশ, পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মানিক, জেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, শ্রমিক লীগ, যুব লীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

            অনুষ্ঠানে শেষ পর্যায়ে জেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, শ্রমিক লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে উসিং হাই রবিন বাহাদুরকে সংবর্ধনা প্রদান করা হয়।

            পার্বত্য চট্টগ্রাম থেকে ৩০১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে ৩ জন পদ পায়। ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে ৭১ জন সহ-সভাপতির মধ্যে বান্দরবান পার্বত্য জেলা থেকে নির্বাচিত হয় ১১ তম সহ-সভাপতি উসিং হাই রবিন বাহাদুর। রাঙ্গামাটি পার্বত্য জেলা থেকে নির্বাচিত হয় ৩ তম উপ-ধর্ম বিষয়ক সম্পাদক অর্কপল তালুকদার। খাগড়াছড়ি পার্বত্য জেলা থেকে নির্বাচিত হয় ২ তম উপ-আপ্যায়ন সম্পাদক শাহাদাত হোসেন। বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে ৩ জন মধ্যে বান্দরবান থেকে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ছেলে উসিং হাই রবিন বাহাদুর ও রাঙ্গামাটি থেকে দীপঙ্কর তালুকদার এমপি ছেলে অর্কপল তালুকদার।

>> পূর্ণাঙ্গ কমিটি দেখতে ক্লিক করুন এখানে >>

খবরটি 491 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen