স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানে সন্ত্রাসীদের সাথে গোলাগুলিতে সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমান নিহত ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে পার্বত‍্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এ বিক্ষোভ সমাবেশ আয়োজন করা হয়েছে। বিক্ষোভ সমাবেশে পার্বত‍্য শা‌ন্তিচু‌ক্তি মেনে চলছে না এ অভিযোগ করে পার্বত‍্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। বিক্ষোভ সমাবেশে গুরুত্ব পুর্ণ ভূমিকা পালন করেন পার্বত‍্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় ক‌মি‌টির সভাপতি কাজী মো. মজিবর রহমান। এর আগে হোটেল হিলবার্ড চত্বর থেকে বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এসে শেষ হয়।

            এ সময় কাজী মজিবর রহমান বলেন, ১৯৯৭ সালে সরকারের সঙ্গে করা পার্বত‍্য শা‌ন্তিচু‌ক্তি মেনে চলছে না জেএসএস নেতা সন্তু লারমা। সরকারের সাথে বেইমানি করছে পার্বত‍্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারে বসে সন্তু লারমা। তার মদতপুষ্ট জেএসএস (মূল) সন্ত্রাসীরা বান্দরবানের রুমায় সেনা টহলের ওপর গুলিবর্ষণ করে সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানকে হত‌্যা করেছে। এ ঘটনায় সেনাবাহিনীর আরেক সৈ‌নিক গুলিবিদ্ধ হয়ে‌ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এ ধরনের ঘটনা রাষ্ট্রের জন্য বড় ধরনের হুমকি। এসব সন্ত্রাসীকে আইনের আওতায় আনার দাবি জানাই। অন‌্যথায় কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে পার্বত‍্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

            এ বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন পার্বত‌্য চট্টগ্রাম নাগ‌রিক প‌রিষদের জেলা সহ-সভাপতি (অব.) ক‌্যা‌প্টেন তারু মিয়া। সমাবেশে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি এম রুহুল আমিন, নুরুল আলম, আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দীনসহ শতাধিক নেতাকর্মী। সমাবেশ শেষে নিহত সেনা কর্মকর্তার আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন পার্বত‍্য চট্টগ্রাম নাগরিক পরিষদ নেতারা।

            বান্দরবানের রুমা উপজেলার বথি পাড়ায় সেনাবা‌হিনী‌র টহল দলকে লক্ষ‌্য করে সন্ত্রাসীরা গু‌লি চালা‌য়। এ সময় আত্মরক্ষা‌র্থে সেনাবাহিনী পাল্টা গু‌লি চালায়। সন্ত্রাসীদের গু‌লিতে সেনাবা‌হিনীর সি‌নিয়র ওয়ারেন্ট অ‌ফিসার হা‌বিবুর রহমান নিহত হয়, সৈ‌নিক মো. ফি‌রোজ আহত হয়। পরে ঘটনাস্থলে অ‌ভিযান চা‌লিয়ে ৩জ‌ন সন্ত্রাসীর লাশ উদ্ধার করে সেনাবা‌হিনী। ঘটনাস্থল থেকে ১টি এসএম‌জি, ৩‌টি বন্দুক, ২৮০ রাউন্ড গু‌লিসহ বি‌ভিন্ন সরঞ্জাম উদ্ধার করে। সেনাবা‌হিনীর দা‌বি সেনাবা‌হিনী‌র টহলে আক্রমন করেছে জেএসএস মদতপুষ্ট সন্ত্রাসী বাহিনীর সদস‌্য।

খবরটি 410 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen