আন্তর্জাতিক ডেস্ক: ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। পশ্চিম এশিয়ার এ দেশটির পারমাণবিক স্থাপনা ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। শুক্রবার (১৯ এপ্রিল) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। এর কয়েক দিন আগে ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে হামলা চালায় ইরান। সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেটে প্রাণঘাতী হামলার প্রতিশোধ নিতে ইরান সরাসরি ইসরায়েলি ভূখণ্ডে এ হামলা চালিয়েছিল। ইরানের সে হামলার জবাবে ইসরায়েল এ ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালাল।

            প্রতিবেদনে বলা হয়েছে, সিরিয়ায় ইরানের দূতাবাসে হামলার প্রতিক্রিয়ায় ইরান ইসরায়েলের ওপর ড্রোন হামলা চালানোর কয়েক দিন পর এবার ইসরায়েল ক্ষেপণাস্ত্র হামলা চালাল।

            ইরানের ফারস বার্তাসংস্থা জানিয়েছে, দেশটির ইসফাহান শহরের একটি বিমানবন্দরের কাছে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। তবে তাৎক্ষণিকভাবে এর কারণ জানা যায়নি। ইরানের ইউরেনিয়াম সমৃদ্ধকরণ কর্মসূচির কেন্দ্রস্থল নাতাঞ্জ ও ইসফাহান প্রদেশে বেশ কয়েকটি ইরানি পারমাণবিক স্থাপনা অবস্থিত।

            গত ১৪ এপ্রিল ইসরায়েলে ৩০০ এর বেশি ড্রোন ও ক্ষেপণাস্ত্র ছুড়ে হামলা করেছে ইরান। সিরিয়ায় তেহরানের দূতাবাসে ইসরায়েলি হামলার পর ইরান প্রথমবারের মতো ইসরায়েলে হামলা চালায় এবং প্রতিশোধমূলক সে হামলায় শত শত ড্রোন এবং ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইরানি বাহিনী। ইসরায়েল ও ফিলিস্তিন যুদ্ধ শুরু হলে ইরান সমর্থিত গোষ্ঠীগুলো লেবানন, ইয়েমেন এবং ইরাক থেকে আক্রমণ চালিয়ে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন ঘোষণা করে।

খবরটি 309 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen