জবভ: প্রকাশের জন্য সংবাদ                                                                                       উধঃব: ২৩ এপ্রিল ২০২৪

 

প্রেস বিজ্ঞপ্তি

 

কল্পনা অপহরণ মামলা রাঙ্গামাটি কোর্টে ডিসমিস :এইচডব্লিউএফ-এরতীব্র ক্ষোভ ও আন্দোলনের হুমকি

 

অপহৃত কল্পনা চাকমার ভাই কালিন্দী কুমার চাকমার ‘নারাজি আবেদন’ নামঞ্জুর করে পুলিশের চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করায় তীব্র ক্ষোভ প্রকাশ করে বিবৃতি দিয়েছে হিলউইমেন্স ফেডারেশন।

            আজ মঙ্গলবার (২৩ এপ্রিল ২০২৪) সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নীতি চাকমা ও সাধারণ সম্পাদক রিতা চাকমা রাঙামাটি পার্বত্য জেলার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (১ম আদালত) কর্তৃক পুলিশের চূড়ান্ত প্রতিবেদন গ্রহণকে যার পরনাই পক্ষপাতদুষ্ট, চিহ্নিত অপহরণকারী লেফটেন্যান্ট ফেরদৌস ও তার দোসরদের দায়মুক্তি দেয়ার ন্যাক্কারজনক নজীর এবং তা কারোর নিকট গ্রহণযোগ্য হবেনা বলে মন্তব্য করেছেন।

            এ ধরনের পক্ষপাতদুষ্ট পদক্ষেপের বিরুদ্ধে হিল উইমেন্স ফেডারেশন তথা পার্বত্য চট্টগ্রামের প্রতিবাদী জনতা লড়াই চালিয়ে যাবে বলেও তারা বিবৃতিতে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।

            বিবৃতিতে ক্ষমতাসীন সরকারের কঠোর সমালোচনা করে নারী নেতৃদ্বয় আরও বলেছেন, ‘পাতানো নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় অধিষ্ঠিত আওয়ামী লীগ সরকার আদালতসহ সকল গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় প্রতিষ্ঠানসমূহকে দলীয়করণ করেছেন। এ সরকারের অধীনে চিহ্নিত অপরাধীদের বিচার আশা করা যায়না। জনগণের কাঠগড়ায় চিহ্নিত অপহরণকারী লেফটেন্যান্ট ফেরদৌস গং এবং বর্তমান ফ্যাসিস্ট সরকারকে জবাবদিহি করতে হবে বলে নারী নেতৃদ্বয় দ্ব্যর্থহীন ভাষায় আশাবাদ ব্যক্ত করেন।

বার্তা প্রেরক

এন্টি চাকমা

কেন্দ্রীয় সদস্য

হিল উইমেন্স ফেডারেশন

খবরটি 370 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen