আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার রাজধানী মস্কোর কনসার্ট হলে সন্ত্রাসীদের হামলার ঘটনায় নিহতের সংখ্যা ১৪০ জন। সে সঙ্গে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে ১৪৭ জনের বেশি। শুক্রবার মস্কোর ক্রাসনোগোরস্ক এলাকার ক্রোকাস সিটি হলে রুশ ব্যান্ড দল পিকনিকের কনসার্ট উপভোগ করতে জড়ো হয়েছিলেন শত শত মানুষ। কনসার্ট শুরু হওয়ার কিছুক্ষণ আগে অডিটোরিয়ামে কয়েক জন সন্ত্রাসী বন্দুকধারী এলোপাতাড়ি গুলি চালানো শুরু করে। এর কাছাকাছি সময়ে এ ভবনে বোমা বিস্ফোরণ হয়। এ ঘটনার পর হামলার সঙ্গে সরাসরি জড়িত থাকার অভিযোগে ৪ জন সন্ত্রাসী গ্রেপ্তার করেছে রাশিয়ার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রুশ তদন্ত কমিটি দাবি করেছে, হামলাকারী সন্ত্রাসীরা ইউক্রেনে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল।

            রুশ তদন্ত সংস্থার সর্বশেষ বিবৃতিতে বলা হয়েছে, এ পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী, ক্রোকাস সিটি হল কমপ্লেক্সে সন্ত্রাসী হামলার পর সেখান থেকে এ পর্যন্ত ১৪০ জনের দেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া আহত হয়েছেন মোট ১৪৭ জন। তাদের নিকটবর্তী বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। হামলার পরপরই ঘটনাস্থল থেকে পালিয়ে গিয়েছে বন্দুকধারীরা। এ হামলার পর ৪ জনকে গ্রেপ্তার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রাশিয়ার প্রেসিডেন্টের কার্যালয় ক্রেমলিন থেকে মাত্র ২০ কিলোমিটার দূরে অবস্থিত ক্রোকাস সিটি হলের মোট আসন সংখ্যা ৬ হাজার ২০০টি। হলটির সিসিটিভি একটি ফুটেজে দেখা গেছে, কনসার্ট শুরুর কিছুক্ষণ আগে লোকজন যখন অডিটোরিয়ামে নিজেদের আসনে বসছেন সে সময় হঠাৎ গুলির শব্দ হলটি কেঁপে ওঠে এবং তারা ছোটাছুটি শুরু করেন। আর একটি ফুটেজে দেখা গেছে, চাপ চাপ রক্তের মধ্যে অচেতন অবস্থায় পড়ে আছেন কয়েক জন মানুষ।

            রয়টার্সকে এক প্রত্যক্ষদর্শী বলেন, হঠাৎ পেছন থেকে এক ঝাঁক গুলির শব্দ শুনলাম। তারপরই অডিটোরিয়ামে হুড়োহুড়ি শুরু হলো। সবার লক্ষ্য ছিল দ্রুত হল থেকে বের হয়ে এস্কেলেটরের দিকে যাওয়া।

খবরটি 329 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen