পুষ্পেন চৌধুরী, লোহাগাড়া (চট্টগ্রাম): চট্টগ্রাম-১৫ আসনে (সাতকানিয়া-লোহাগাড়া) এবারের সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী সাংসদ নদভী বিপুল ভোটের ব্যবধানে হেরে গেছেন। এ আসনে স্বতন্ত্র প্রার্থী এমএ মোতালেব পেয়েছেন ৮৫ হাজার ৬’শ ২৮ ভোট এবং নৌকার প্রার্থী আবু রেজা নদভী পেয়েছেন ৩৯ হাজার ১’শ ৫২ ভোট। দুই প্রার্থীর মধ্যে ভোটের ব্যবধান ৪৬ হাজার ৪’শ ৭৬ ভোট। যদিও ভোটারদের মধ্যে ২৫-৩০ শতাংশ ভোটার ভোট প্রদান করেছেন। দুই উপজেলায় মোট কেন্দ্র ছিল ১’শ ৫৭ টি। দুই উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তার সূত্রে এ তথ্য পাওয়া যায়।

            উল্লেখ্য, সাংসদ নদভী পর পর দুই বার এ আসনের সাংসদ ছিলেন। সাতকানিয়া-লোহাগাড়ার প্রায় অধিকাংশ আওয়ামী লীগের নেতা-কর্মী এবারের নির্বাচনে সাংসদ নদভীর বিপক্ষে অবস্থান করেন। বিজয়ী প্রার্থী এমএম মোতালেব সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। নৌকা প্রতীক না পেয়ে মোতালেব ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন।

            লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. ইনামুল হাসান জানান, ভোট অবাধ ও সুষ্ঠু হয়েছে। তবে ভোটারের কম উপস্থিতি সম্পর্কে জিজ্ঞেস করলে তিনি জানান, কোন কেন্দ্রে কম আবার কিছু বেশী ছিলো।

খবরটি 424 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen