বিশেষ খবর ডেস্ক: চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মাও নিং জানিয়েছেন বাংলাদেশের নতুন সরকার সাথে বেইজিং কাজ করতে প্রস্তুত। মঙ্গলবার (৯ জানুয়ারি) দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এ তথ্য জানিয়েছে ঢাকার চীনা দূতাবাস।

            পররাষ্ট্র মন্ত্রণালয়ের ব্রিফিংয়ে বাংলাদেশের নির্বাচনের বিষয়ে চীনের অবস্থান সম্পর্কে মুখপাত্র মাও নিং বলেন, পরিকল্পনা অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সফলভাবে অনুষ্ঠিত হওয়ায় চীন বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে। নির্বাচনে জয় পাওয়ায় আওয়ামী লীগকে অভিনন্দন জানিয়েছে চীন। পারস্পরিক শ্রদ্ধা, সহাবস্থান, পারস্পরিক সুবিধা এবং অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার নীতির ওপর ভিত্তি করে চীন দীর্ঘদিন ধরে প্রতিষ্ঠিত বন্ধুত্বকে প্রাধান্য দিবে। বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভের আওতায় যোগাযোগ সহযোগিতা এবং কৌশলগত অংশীদারিত্বের অগ্রগতিতে বাংলাদেশের নতুন সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত চীন।

            দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। এ দিন সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে সাক্ষাৎ করে শুভেচ্ছা জানান তিনি। চীনা নেতাদের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা পৌঁছে দেন রাষ্ট্রদূত।

খবরটি 399 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen