তথ্যপ্রযুক্তি ডেস্ক: ভারতীয় বাজারে আসছে রয়্যাল এনফিল্ড শটগান-৬৫০। যার প্রাথমিক দাম ৩ লাখ ৫৯ হাজার টাকা। কোম্পানির পক্ষ থেকে অফিসিয়াল ওয়েবসাইট ও ভারতে অনুমোদিত ডিলারশিপে এ মোটরসাইকেলের বুকিং নেওয়া হচ্ছে। আরই শটগান ৬৫ এর মূল বৈশিষ্ট্যগুলোর মধ্যে রয়েছে, একটি এলইডি হেডল্যাম্প, ট্রিপার নেভিগেশন সিস্টেম-সহ একটি ডিজি-অ্যানালগ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। নতুন চালু হওয়া রয়্যাল এনফিল্ড উইংম্যান ইন-অ্যাপ বৈশিষ্ট্য। এ বৈশিষ্ট্যটি রাইডারদের মোটরসাইকেলের লাইভ অবস্থান, জ্বালানি এবং ইঞ্জিন তেলের স্তর, পরিসেবা অনুস্মারক এবং আরও অনেক কিছু সম্পর্কে আপডেট থাকতে দেয়। এছাড়া মোটরসাইকেলটিতে একটি ইউএসবি চার্জিং পোর্ট, একটি ফ্ল্যাট হ্যান্ডেলবার, মিড-সেট ফুটপেগ এবং একটি একক সিট সেটআপ রয়েছে।

            ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, চলতি বছরের মার্চ মাসে ডেলিভারি ও টেস্ট রাইড শুরু হবে। রয়্যাল এনফিল্ড শটগান-৬৫০ ৪ টি রঙের আসবে। যেখানে থাকবে স্টেনসিল হোয়াইট, প্লাজমা ব্লু, গ্রিন ড্রিল এবং শিটমেটাল গ্রে। মোটরসাইকেলটি রয়্যাল এনফিল্ড শটগান-৬৫০ টুইন ওয়ান প্ল্যাটফর্মে তৈরি করা হয়েছে। এটি RE Super Meteor 650 ও RE Continental GT 650 এর মধ্যে অবস্থান করছে। রয়্যাল এনফিল্ড শটগান ৬৫০ একটি ৬৪৮ সিসি, সমান্তরাল-টুইন, অয়েল-কুলড ইঞ্জিন দ্বারা চালিত, যা সুপার মিটিওর-৬৫০ এর মতো। এ ইঞ্জিনটি ৭২৫০ আরপিএম-এ সর্বোচ্চ ৪৬ এইচপি শক্তি এবং ৫২.৩ এনএম এর সর্বোচ্চ টর্ক উৎপন্ন করে ৫৬৫০ এরপিএম এ। এটি মসৃণ ট্রান্সমিশনের জন্য ছয় গতির গিয়ার বক্সের সঙ্গে মিলিত হয়।

            এছাড়াও সাসপেনশনের ক্ষেত্রে, রয়্যাল এনফিল্ড শটগান-৬৫০ এর সামনের দিকে ৪৩ মিমি শোওয়া আপসাইড-ডাউন ফর্ক এবং পেছনে ৫ টি সামঞ্জস্যযোগ্য রিয়ার শক অ্যাবজর্বার রয়েছে। বাইকটিতে ১৮/১৭ ইঞ্চির টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে। যা বিভিন্ন সড়কে স্থিতিশীলতা প্রদান করে। ১৪৬৫ মিমি হুইলবেস মোটরসাইকেলটি একটি আরামদায়ক রাইডিং অভিজ্ঞতা প্রদান করবে। ব্রেক করার জন্য, রয়্যাল এনফিল্ড শটগান-৬৫০ একটি ৩২০ মিমি ফ্রন্ট ডিস্ক ব্রেক এবং একটি ৩০০ মিমি রিয়ার ডিস্ক ব্রেক দিয়ে সজ্জিত।

খবরটি 321 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen