জাতীয় ডেস্ক: সারাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। জাতীয় নির্বাচনকে উৎসবমূখর করার লক্ষ্যে অধিক প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতা চাই আওয়ামী লীগ। অংশগ্রহণমূলক ও প্রতিযোগিতামূলক জাতীয় নির্বাচন করতে আগ্রহী এ লক্ষ্যে হাটছে আওয়ামী লীগ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কেউ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এ বিষয়ে দলীয় প্রার্থীদের সাবধান করে দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে দলীয় ডামি প্রার্থী রাখার নির্দেশনা দিয়েছেন তিনি। এ ছাড়া নির্বাচনকে প্রতিযোগিতামূলক করার নির্দেশ দিয়েছেন। রোববার (২৬ নভেম্বর) গণভবনে আওয়ামী লীগের সভাপতির সঙ্গে মনোনয়ন প্রত্যাশীরা সাক্ষাৎ করতে গেলে এমন হুঁশিয়ারি উচ্চারণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিষয়টি একাধিক মনোনয়ন প্রত্যাশী গণমাধ্যমকে জানিয়েছেন।

            আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেউ পাস করে আসতে পারবেন না। প্রত্যেক প্রার্থীকে একজন করে দলীয় ডামি প্রার্থী রাখতে হবে। জাতীয় নির্বাচনকে উৎসব ও প্রতিযোগিতামূলক করতে নৌকার প্রার্থীর পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী কিংবা অন্যান্য দলের কেউ প্রার্থী হলে তাকে সহযোগীতা ও উৎসাহ দেওয়ার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ দলের প্রধান শেখ হাসিনা ।

            নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রার্থী জানান, বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেউ যদি কোন আসনে জয়ী হয়, তাহলে বিজয়ী প্রার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এ বিষয়ে দলীয় প্রধান জানিয়েছেন। দলীয় প্রতীকের প্রার্থীর পাশাপাশি দলের যে কোনো নেতা বা যে কোনো ব্যক্তি স্বতন্ত্র প্রার্থী হতে পারবে এ বিষয়ে কঠোর হুঁশিয়ারি ও নির্দেশ দিয়েছেন।

            অপর আরেক প্রার্থী জানান, নির্বাচনকে অংশগ্রহণমূলক করতে প্রয়োজনে ডামি প্রার্থী রাখতে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। একই সঙ্গে নির্বাচনের সময় ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে আসতে নির্দেশ দেন আওয়ামী লীগ প্রধান।

            সভায় উপস্থিত একজন মনোনয়ন প্রত্যাশী বলেন, নেত্রী বলেছেন আপনারা সাড়ে তিন হাজারের মতো প্রার্থী। এর মধ্যে থেকে আপনারা আমাকে ৩০০ নাম দেন। পরে উপস্থিত সকলে নেত্রীকে দায়িত্ব দেন। আরেকটা হচ্ছে নেত্রী ডামি প্রার্থী রাখতে বলছেন। আবার যে কেউ চাইলে নির্বাচন করতে পারবে এ কথা জানিয়েছেন।

খবরটি 405 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen