খেলা ডেস্ক: দেশের রাজধানী ঢাকায় আয়োজিত এশিয়ান বক্সিং ফেডারেশনের সুপার লাইটওয়েট ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়নশিপ জিতেছেন বাংলাদেশের পেশাদার বক্সার সুরো কৃষ্ণ চাকমা। শনিবার (৩০ সেপ্টেম্বর) রাজধানী ঢাকায় অনুষ্ঠিত প্রো-বক্সিং চ্যাম্পিয়নশিপ ২.০ ফাইট নাইটে নেপালের মহেন্দ্র বাহাদুর চাঁদকে হারিয়ে বিজয় অর্জন করেন সুরো কৃষ্ণ চাকমা। বাংলাদেশের বক্সিংয়ে সুরো কৃষ্ণ চাকমা প্রথম অর্জন করলেন এশিয়ান বক্সিং চ্যাম্পিয়ন।

            এবারের এশিয়ান বক্সিং আসরে লড়াইটি ছিল তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। বাংলাদেশের পেশাদার বক্সিংয়ে পরিচিত মুখ সুরো কৃষ্ণ চাকমা। আট রাউন্ডের শুরু থেকে শেষ পর্যন্ত অপরাজেয় থাকার ছন্দটা ধরে রাখেন সুর কৃষ্ণ চাকমা এবং পৌঁছে যান সাফল্যের শিখরে। বাংলাদেশের প্রো-বক্সিংয়ের আয়োজক এক্সেল স্পোর্টস ম্যানেজমেন্ট অ্যান্ড প্রমোশন ও বাংলাদেশ বক্সিং ফেডারেশনের (বিবিএফ) উদ্যোগে আয়োজন করা হয় এবারের এশিয়ান বক্সিং চ্যাম্পিয়নশিপ। এ প্রতিযোগিতায় স্বাগতিক বাংলাদেশ ছাড়াও অংশ নেন রাশিয়া, ফ্রান্স, তুরস্ক, নেপাল ও ভারতের বক্সাররা। ৬ টি ভিন্ন ক্যাটাগরিতে ১৬ জন প্রতিযোগী অংশ নিয়েছেন।

            সুরো কৃষ্ণ চাকমা বলেন, দেশের কোনো পেশাদার বক্সারের জন্য সর্বোচ্চ এ অর্জন আমাকে আনন্দিত করেছে। ‘বাংলাদেশের হয়ে বক্সিংয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া আমার স্বপ্ন। সাউথ এশিয়া থেকে এবার এশিয়ার শীর্ষ অবস্থানে পৌঁছানোটা সে স্বপ্নের কয়েকটি ধাপ অতিক্রম করা। এ জয়গুলো আমাকে সাহস দিচ্ছে ও প্রেরণা যোগাচ্ছে। আগামীতে বিশ্ব বক্সিংয়ে বাংলাদেশের নাম আরো উজ্জ্বল করতে পারবো এ আশাবাদী আমি।

খবরটি 493 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen