মো: তুহিন হোসাইন, স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানে জাতীয় মৎস্য সপ্তাহ পালনে মতবিনিময় সভা আয়োজন করা হয়। সোমবার (২৪ জুলাই) সকালে জেলা মৎস্য অধিদপ্তর সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে। মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনের লক্ষ্যে এ সভা আয়োজন করে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও জেলা মৎস্য অধিদপ্তর। জাতীয় মৎস্য সপ্তাহ পালনে এবারে প্রতিপাদ্য বিষয় নিরাপদ মাছে ভরবো দেশ, গড়ব স্মার্ট বাংলাদেশ। এ প্রতিপাদ্যকে সামনে রেখে বৈজ্ঞানিক প্রযুক্তির মাধ্যমে মৎস্য শিল্পকে সমৃদ্ধশালী করার জন্য কাজ করে যাচ্ছে মৎস্য অধিদপ্তর।

            অনুষ্ঠানে অতিথিরা বলেন মৎস্য চাষকে উৎসাহিত ও সমৃদ্ধশালী করার লক্ষ্যে প্রতি বছর জাতীয় মৎস্য সপ্তাহ পালন করা হয়। বৈজ্ঞানিক প্রযুক্তির মাধ্যমে মৎস্য চাষকে সমৃদ্ধশালী করা হচ্ছে। বৈজ্ঞানিক প্রযুক্তি কাজে লাগিয়ে মৎস্য চাষীদের বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। রীক্ষা-নিরীক্ষার মাধ্যমে বিশেষ উপযোগী মাছগুলো বিভিন্ন মৎস্য চাষীদের প্রদান করা হচ্ছে। যাতে করে স্বল্প সময়ে অধিক সৎস্য উৎপাদন ও অধিকতর লাভ হওয়া যায়। এ জন্য জাতীয় ভাবে ২৪-৩০ জুলাই পর্যন্ত মৎস্য সপ্তাহ উপলক্ষে বান্দরবানে বিভিন্ন অনুষ্ঠান কর্মসূচি আয়োজন করা হয়।

            এ সভায় সভাপতিত্ব করেন, জেলা মৎস্য কর্মকর্তা অভিজিৎ শীল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু। এ সময় আরো অতিথি উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো: মামুনুর রহমান ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

খবরটি 432 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen