মো: তুহিন হোসাইন, স্টাফ রিপোর্টার, বান্দরবান: যক্ষা হলে রক্ষা নাই এ কথার ভিত্তি নাই, এ প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে আন্তর্জাতিক যক্ষা দিবস উদযাপন করা হয়। বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে দিবসটি উপলক্ষে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আয়োজনে জাতীয় যক্ষা নিয়ন্ত্রণ কমিটি স্বাস্থ্য অধিদপ্তর ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

            অনুষ্ঠানে অতিথিরা বলেন, যক্ষা এখন আর কোন মরণব্যাধি নয়। সঠিক চিকিৎসার মাধ্যমে এ রোগ সুস্থ হচ্ছে। তাই যক্ষা হলে আতঙ্কের কোন কারণ নেই। বর্তমানে বিভিন্ন আধুনিক চিকিৎসার মাধ্যমে খুব সহজে এ রোগ থেকে মুক্তি পাওয়া যায়। তাই কোন রোকে ভয় না পেয়ে অতিথিরা সকলকে সচেতন হওয়ার জন্য আহ্বান জানান।

            সিভিল সার্জন ডাক্তার নীহার রঞ্জন নন্দীর সভাপতিত্বে যক্ষা দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সদর হাসপাতালের মেডিসিন বিভাগের কনসালটেন্ট ডাক্তার মোঃ শাহবাজ । এ সময় অনুষ্ঠানে আরো অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা সা সুই চিং মারমা, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাক্তার আব্দুল হক সজীব, ডাক্তার ফারজানা আলী, শিক্ষা কর্মকর্তা লাক্সাই চাক ও জুনিয়র স্বাস্থ্য কর্মিগণ।

খবরটি 356 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen