মোঃ তুহিন হোসাইন, স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানে নিজ সৎ মাকে হত্যার দায়ে আলী মোহাম্মদ (৫৪) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। এছাড়া তাকে দশ হাজার টাকা জরিমানা করা হয়। সোমবার (২১নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ দালতের বিচারক মোঃ ফজলে এলাহী ভূইয়া এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আলি মোহাম্মদ লামা উপজেলার মেরা খোলা বেগুন ঝিরি এলাকার রওশন আলীর ছেলে।

আদালতে এজাহার দেওয়া তথ্য অনুযায়ী, রওশন আলী দুটি বিবাহ করেছিলেন। পরে উভয় সংসারে দুই পরিবার মাঝে সম্পত্তি ভাগ বাটোয়ারা নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। ৩০ জুন ১৯৯৮ মঙ্গলবার সকালে ৭ঃ৩০ দিকে মাতামুহুরি নদীতে পানি আনতে যান ফাতেমা বেগম (৪০)। পানি নিয়ে ফেরার পথে আলী মোহাম্মদ ধারালো দা দিয়ে তার সৎ মা ফাতেমা বেগমকে ঘারে কোপ মারেন। এতে ঘার থেকে মাথা দু ভাগ হয়ে গেলে মাটিতে লুটে পড়েন ফাতেম বেগম। ঘটনাস্থল থেকে পালিয়ে যান আসামি। পরে তাকে ধাওয়া করলে মেরাখোলা স্কুল থেকে তাকে আটক করা হয়। এ মামলায় ৬ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে আসামিকে যাবজ্জীবন ও অর্থদণ্ড মাধ্যমে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দেন আদালত।

তথ্যটি সত্যতা নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষে আইনজীবী পাবলিক প্রসিকিউটর মো: ইকবাল করিম বলেন, আসামির বিরুদ্ধে ৩০২ ধারায় অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়াই তাকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছে আদালত।

খবরটি 157 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen