জাতীয় ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই। যুদ্ধে যে অর্থ ব্যয় করা হয়, তা যেন শিশুদের শিক্ষায় ব্যয় করা হয়। এটাই আমি বিশ্বাবাসীকে আহ্বান জানাবো। মধুমতি নদীর উপর নির্মিত দৃষ্টি-নন্দন ছয় লেনের মধুমতি সেতু এবং নারায়ণগঞ্জে তৃতীয় শীতলক্ষ্যা সেতু উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেন, দুটি সেতু উদ্বোধনের ফলে উন্নয়নে গুরুত্বপূন অবদান রাখবে। কর্মসংস্থান সৃষ্টি করবে ও আন্তর্জাতিক যোগাযোগ বাড়াবে। ছয় লেনের সেতুটি দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের আর একটি স্বপ্ন পূরণ করতে যাচ্ছে। খুলনা, সাতক্ষীরা, যশোর নড়াইলসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার এই সেতুটি ঢাকার সাথে একশ’ থেকে দেড়শ’ কিলোমিটার দূরত্ব কমিয়ে দেবে।

            জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) অর্থায়নে ৯৬০ কোটি টাকা ব্যয়ে মধুমতি নদীর ওপর ৬৯০ মিটার দীর্ঘ মধুমতি সেতু নির্মিত হয়েছে যা স্থানীয়ভাবে কালনা সেতু নামে পরিচিত।

            গত ২০১৫ সালের ২৪ জানুয়ারি গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলা এবং নড়াইল জেলার অন্তর্গত লোহাগড়া উপজেলার মধ্যে মধুমতি সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ অঞ্চলের মানুষ এখন পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি ঘাট হয়ে ঢাকা-যশোর-বেনাপোল মহাসড়ক ব্যবহার করে ফলে তাদের যশোর থেকে ঢাকায় পৌঁছাতে আরও ১০০ কিলোমিটার বেশি ভ্রমণ করতে হয়। এ সেতুর ফলে এখন আর সেই দূরত্ব কমে যাবে।

খবরটি 324 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen