জাতীয় ডেস্ক: অপরাধীরা মানবাধিকারের বিরাট প্রবক্তা হয়ে গেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, যারা এ দেশে অপরাধ করেছে, দেশ ছেড়ে পালিয়েছে, তারা বিদেশে গিয়ে মানবাধিকারের বিরাট প্রবক্তা হয়ে গেছে। বুধবার (২১ জুন) দুপুরে গণভবনে সুইজারল্যান্ড ও কাতার সফর নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

            এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ধর্ম নিরপেক্ষতায় বিশ্বাস করে। যার যার ধর্ম পালন করবে, সে নীতিতে বিশ্বাস করে। ২০০১ এর পরে সংখ্যালঘুদের উপর যে অত্যাচার, বীভৎস ঘটনা, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান বা মুসলমান কেউ রেহাই পায়নি। এক একটা পাড়া পর্যন্ত তারা (বিএনপি) জ্বালিয়ে দিয়েছে, মানুষকে হত্যা করেছে। মন্দির ভেঙেছে, মসজিদ ভেঙেছে, কী না করেছে তারা। বিএনপি জামায়াত এ ধরনের ধ্বংসাত্মক কাজ করেছে। হাতুড়ি দিয়ে পিটিয়ে পিটিয়ে মানুষ হত্যা করেছে।

            সরকারপ্রধান বলেন, বর্তমানে বিভিন্ন ধর্মের প্রধানরা বিবৃতি দিয়ে বলছেন, তারা ভালো আছেন। আমাদের কাউকে বলতে হয়নি, তারা নিজেরা বলেছেন, চিঠি লেখাটি ভুয়া, মিথ্যা। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে চলছে সবাই। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ আমরা করে দিয়েছি। ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে নানা ধরনের অপপ্রচার করছে। দেশের মানুষকে সচেতন হতে হবে। হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান যেভাবে প্রতিবাদ করেছে। বলেছে যে, এটা সম্পূর্ণ ভুল তথ্য। একইভাবে সকলকে সোচ্চার হতে হবে। নির্বাচন যত কাছে আসবে এ ধরনের অপপ্রচার তারা চালাবে। আমি দেশবাসীকে বলব এ ধরনের অপপ্রচারে কান দেবেন না, বিব্রত হবেন না।

খবরটি 518 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen