বিশেষ খবর ডেস্ক: ভারতরত্ন লতা মঙ্গেশকরের মৃত্যুতে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে শোকবার্তা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোকবার্তায় তিনি ভারত সরকার ও দেশটির জনগণের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন বলে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন।

শেখ হাসিনা বলেন, লতা মঙ্গেশকর একজন সাংস্কৃতিক আইকন, একজন কিংবদন্তি এবং সর্বকালের অন্যতম মেধাবী শিল্পী ছিলেন। বাংলাদেশের জনগণ শোকের এই মুহূর্তে ভারতের জনগণের সঙ্গে সংহতি প্রকাশ করে শোক প্রকাশ করছে। প্রধানমন্ত্রী বলেন, লতা তার অসাধারণ সুরেলা কণ্ঠে বাংলাসহ বিভিন্ন ভাষায় অসংখ্য গান গেয়েছেন, যা আমাদের অঞ্চল ও এর বাইরেও লাখ লাখ মানুষের হৃদয় স্পর্শ করেছে। লতা মঙ্গেশকরের বাংলা গান এখন বাংলা সংস্কৃতির ভাণ্ডারের ‘অবিচ্ছেদ্য অংশ’ বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভূমিকার জন্য লতা মঙ্গেশকরকে গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন।

শেখ হাসিনা বলেন, লতাজি তার ভারতীয় সহশিল্পীদের সাথে নিয়ে ভারতের জনগণের মাঝে বাংলাদেশের বিষয়ে প্রচারে ব্যাপক অবদান রেখেছিলেন। মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে মারা যান লতা মঙ্গেশকর। কোভিডে আক্রান্ত হয়ে প্রায় চার সপ্তাহ সেখানে ভর্তি ছিলেন তিনি।

দীর্ঘ ক্যারিয়ারে হাজারের বেশি সিনেমায় গান করেছেন লতা। ভারতের ৩৬টি আঞ্চলিক ভাষার পাশাপাশি বিদেশি ভাষাতেও তিনি গান করেছেন। অনেকের বিচারে ভারতের সর্বকালের সেরা সংগীত শিল্পীদের একজন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতরত্ন লতা মঙ্গেশকরের বিদেহী আত্মার চির শান্তির জন্য প্রার্থনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের এবং সারা বিশ্বে শিল্পীর লাখ লাখ ভক্তের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে তাদের এই অপূরণীয় ক্ষতি সইবার শক্তি লাভের জন্য প্রার্থনা করেন।

খবরটি 392 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen