বিশেষ খবর ডেস্ক: সাফ উইমেন চ্যাম্পিয়নশিপ জয়ী পার্বত্য তিন জেলার পাঁচ ফুটবলার ও তাদের সহকারী কোচকে সংবর্ধনা দিয়েছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়। মঙ্গলবার (১৮ অক্টোবর) আদিবাসী কন্যাদের ঢাকায় পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সংবর্ধনায় বরণ করা হয়েছে। সাফ জয়ী আদিবাসী নারী ফুটবলারদের সংবর্ধনার পাশাপাশি আর্থিক পুরস্কার দিয়েছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়। অনুষ্ঠান আয়োজনে বর্ণিল সাজে সাজানো হয় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়। সাফ ফুটবল বিজয়ী বাংলাদেশের নারী ফুটবল দলের পাঁচ আদিবাসী খেলোয়াড় ও একজন নারী সহকারী কোচকে সংবর্ধনা দেয়া হয়। এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
প্রধান অতিথি পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর বলেন, আমাদের পার্বত্য অঞ্চলের খেলোয়াড়রা ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদান রাখছে। বিকেএসপি আদলে পার্বত্য অঞ্চলে ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হলে এখানকার ছেলে মেয়েরা আরো ভালো করতে পারবে। তিন জেলা পরিষদের সমন্বয়ে মেয়েদের জন্য ফুটবল কোচিং এর ব্যবস্থা নেয়া হবে। তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সহযোগিতায় মেয়েদের প্রশিক্ষণ প্রদানে মাধ্যমে জাতীয় পর্যায়ে খেলার উপযোগী করে গড়ে তোলার অভিপ্রায় ব্যক্ত করেন। মাননীয় প্রধানমন্ত্রী একজন ক্রীড়াবান্ধব মানুষ। প্রধানমন্ত্রী প্রত্যেক খেলা সম্বন্ধে খোঁজ খবর নেন। প্রধানমন্ত্রীর নির্দেশে প্রত্যেক উপজেলায় স্টেডিয়াম গড়ার উদ্যোগ নিয়েছে সরকার। সিলেট ও কক্সবাজারে ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে। পার্বত্য অঞ্চলে একটি ক্রীড়া শিক্ষা একাডেমি বা ফুটবল একাডেমি, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপি ন্যায় গড়ে তোলার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর।

            সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম। এ সময় বিশেষ অতিথি উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুই প্রু চৌধুরী ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সত্যেন্দ্র কুমার সরকার।

            এ অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক ও ক্রেস্ট উপহার দেওয়া হয়। চেক ও ক্রেস্ট উপহার গ্রহন করেন সাফ শিরোপা বিজয়ী ফুটবলার রুপনা চাকমা (জার্সি নং-১), মনিকা চাকমা (জার্সি নম্বর-৬), আনাই মগিনী (জার্সি নং-১৬), ঋতু পর্ণ চাকমা (জার্সি নং-১৭), আনুচিং মগিনী (জার্সি নং-২১) ও সহকারী কোচ তৃষ্ণা চাকমা।

 

            গত ১৯ সেপ্টেম্বর ২০২২, নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবার সাফ উইমেন চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের শিরোপা জয়ী হয় বাংলাদেশ নারী ফুটবল দল। ২১ সেপ্টেম্বর ২০২২, দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট জয় করে দেশ ফিরে রাজকীয় গণসংবর্ধনা পেয়েছিল সাবিনা-কৃষ্ণা-সানজিদারা। দেশের ফুটবলের ইতিহাসে প্রথমবারের মতো বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে চড়ে বাফুফেতে ফেরে সাফজয়ী বাংলার জয়িতারা। এমন অর্জন গর্বিত করে পুরো জাতিকে। রাজধানী ঢাকায় সংবর্ধনা পাওয়ার পর, নিজ জেলায় ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন আদিবাসী নারী ফুটবলাররা।

খবরটি 376 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen