স্টাফ রিপোর্টার, বান্দরবান: বান্দরবানের রুমা উপজেলায় রুমা থানায় ছাত্রীকে ধর্ষণ পর্ণোগ্রাফি আইনে মামলা তরা হয়। মামলার অভিযোগ ভিত্তিতে রুমা হাইস্কুলের প্রধান শিক্ষককে ধর্ষণ ও মোবাইল ফোনে নগ্ন ভিডিও ধারণের অভিযোগে গ্রেপ্তার করা হয়। শুক্রবার রাতে পুলিশ রুমা বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেছে । রুমা হাইস্কুলের প্রধান শিক্ষক হলেন সমর কান্তি দত্ত (৫৬)। সে চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলায় বসবাস করে।

অভিযোগে জানা যায়, ভুক্তভোগী ধর্ষণের শিকার হওয়া ছাত্রী ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়। এরপর সে এই শিক্ষকের বাড়িতে গিয়ে প্রাইভেট পড়া শুরু করে। প্রাইভেট পড়ানোর সময় তাকেসহ অন্যান্য ছাত্রীদের বিভিন্ন ভাবে উত্যক্ত ও যৌন হয়রানি করদ। গত বৃহস্পতিবার (২৩ আগষ্ট) প্রাইভেট পড়ানো শেষে অন্যান্য ছাত্রীকে ছেড়ে দেয়। এই শিক্ষক ভুক্তভোগী ছাত্রীকে কাজ আছে অজুহাতে অপেক্ষা করতে বলে। সকলে চলে গেলে তাকে জোর করে ধর্ষণ করে ও মোবাইলে ভিডিও ধারণ করে। পরবর্তীতে ধর্ষিতার মোবাইলে ধারণকৃত ভিডিও এই ছাত্রীর সামাজিক যোগাযোগ মাধ্যমের মেসেঞ্জারে পাঠিয়ে ব্ল্যাকমেইল করার চেষ্টা করে। আর বিষয়টি অভিবাবকদের জানলে পরে রুমা থানায় ধর্ষণ পর্ণোগ্রাফি আইনে মামলা মামলা দায়ের করা হয়।

রুমা হাইস্কুলের পরিচালনা কমিটি ভারপ্রাপ্ত সভাপতি জিংএংময় বম বলেন, প্রধান শিক্ষক এর অনৈতিক আচারনের অভিযোগ বিষয়টি অবগত হয়েছি। সঠিক প্রমাণের অভাবে ব্যবস্থা নিতে বিলম্বিত হয়।

এ বিষয়ে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আবুল কাশেম চৌধুরী বলেন, ভুক্তভোগী ও তার আত্মীয় স্বজনরা ধর্ষণ ও পর্ণোগ্রাফি আইনে মামলা দায়ের করলে এ দিন এই শিক্ষককে প্রেপ্তার করা হয়।

খবরটি 347 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen