অর্থনীতি ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকীতে ২৫০০ অস্বচ্ছল নারীকে ২ হাজার টাকা করে ৫০ লক্ষ টাকা উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মোবাইল ফাইন্যান্সিয়াল ‘উপায়’ এর মাধ্যমে এই উপহারের অর্থ পাঠানো হয়।

            ‘উপায়’ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এ অর্থ উত্তোলনে গ্রহীতাকে কোন চার্জ প্রদান করতে হয়নি। উপহারের টাকার ক্যাশ আউট খরচ সম্পূর্ণ বহন করেছে উপায়। বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে সোমবার (৮ আগস্ট) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠান আয়োজন করে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে তিনি আনুষ্ঠানিকভাবে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘উপায়’ এর মাধ্যমে ২৫০০ অস্বচ্ছল নারীর অ্যাকাউন্টে জনপ্রতি দুই হাজার অর্থাৎ সর্বমোট ৫০ লাখ টাকা পাঠানোর ঘোষণা দেন। এসব অ্যাকাউন্ট মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় মহিলা সংস্থার সরবরাহকৃত নারীদের তালিকা, তাদের মোবাইল নম্বর, অন্যান্য প্রয়োজনীয় তথ্যাদির সমন্বয়ে উপায় এ অ্যাকাউন্ট খোলা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেছা ইন্দিরা।

            এ প্রসঙ্গে উপায় এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রেজাউল হোসেন বলেন, সরকারের এ ধরনের মহতী উদ্যোগে অংশীদার হতে পেরে আমরা গর্বিত। উপায় পরিবারের পক্ষ থেকে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। একইসঙ্গে বঙ্গমাতার জন্মদিনে প্রধানমন্ত্রীর উপহার পাঠাতে উপায়কে নির্বাচন করায় মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় ও জাতীয় মহিলা সংস্থাকে ধন্যবাদ জানাই।

খবরটি 343 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen