আন্তর্জাতিক ডেস্ক: নির্বাচনে জয়লাভ করায় রাশিয়ার প্রধান মিত্র দেশ চীন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে অভিনন্দন জানিয়েছেন। সোমবার এক সংবাদ সম্মেলনে এ কথা জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লিন জিয়ান। খবর এএফপি’র।

            এক সংবাদ সম্মেলনে রাশিয়ার ভোটের বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লিন জিয়ান বলেন, এ জয়ে চীন রাশিয়াকে অভিনন্দন জানাচ্ছে। তিনি আরো বলেন, চীন এবং রাশিয়া নতুন যুগে একে অপরের বৃহত্তম প্রতিবেশী এবং কৌশলগত দিক থেকে গুরুত্বপূর্ণ সহযোগী অংশীদার দেশ। এ বছর দেশ দুটির মধ্যে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৭৫ তম বছর পালনের কথা উল্লেখ করে লিন বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে প্রেসিডেন্ট শি জিনপিং এবং প্রেসিডেন্ট পুতিনের কৌশলগত দিকনির্দেশনায় চীন-রাশিয়া সম্পর্ক এগিয়ে চলা অব্যাহত থাকবে।

            রাশিয়ার এবারের নির্বাচনে প্রায় ৮৭ শতাংশ ভোট পড়েছে পুতিনের পক্ষে। এর আগে টানা তিন দিন ধরে দেশটিতে ভোটগ্রহণ চলে। এর মাধ্যমে পুতিনের আরও ৬ বছরের জন্য ক্ষমতায় থাকা নিশ্চিত হলো। এছাড়া রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে এটি রেকর্ড বিজয়। প্রকৃতপক্ষে এ নির্বাচনে পুতিন কোনো প্রতিদ্বন্দ্বিতার সম্মুখীন হননি।

খবরটি 320 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen