শিক্ষা ডেস্ক: রমজানের শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে কিনা অনিশ্চয়তা দেখা দেয়। এ নিয়ে মঙ্গলবার (১২ মার্চ) স্কুল খোলা থাকবে এ আদেশ দিয়েছেন আপিল বিভাগ। ফলে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও স্নাতক পর্যায়ের সব কলেজ আগামী ২৫ মার্চ পর্যন্ত খোলা থাকবে। আর প্রাইমারি স্কুল রমজানের প্রথম ১০ দিন খোলা থাকবে। সুপ্রিম কোর্টের আপিল বিভাগ রমজান মাসে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার আদেশ দেওয়ার পর শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

            শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের জানান, মাধ্যমিক স্কুল আগামী ২৫ মার্চ পর্যন্ত মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়সমূহের শ্রেণি কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত বহাল থাকবে। তিনি জানান, আগে সিদ্ধান্ত অনুযায়ী ১১ থেকে ২৫ মার্চ পর্যন্ত মোট ১৫ দিন সরকারি/ বেসরকারি মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয়সমূহের শ্রেণি কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত বহাল থাকবে।

            এর আগে ৮ ফেব্রুয়ারি শিক্ষা ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২৪ শিক্ষাবর্ষের ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি আংশিক সংশোধন করে আসন্ন পবিত্র রমজান মাসের প্রথম ১৫ দিন মাধ্যমিক স্কুল এবং দশদিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়মিত পাঠদান কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

খবরটি 567 বার পঠিত হয়েছে


আপনার মন্তব্য প্রদান করুন

Follow us on Facebookschliessen
oeffnen